নেইমার-ফিরমিনোর গোলে ব্রাজিলের দারুণ জয়

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৮ সেপ্টেম্বর ২০১৮, ১০:২৭

রাশিয়া বিশ্বকাপ খুব একটা সাফল্য পায়নি ব্রাজিল। শেষ আট থেকে বিদায় নিয়েছিল তারা। বিশ্বকাপের পর এই প্রথম মাঠে নামে পাঁচবারের চ্যাম্পিয়নরা। দীর্ঘদিন পর মাঠে নেমে দারুণ সাফল্য পেয়েছে তারা। আন্তর্জাতিক প্রীতি ম্যাচে ২-০ গোলে যুক্তরাষ্ট্রকে হারিয়েছে নেইমারের দল।

আজ শনিবার ভোরে যুক্তরাষ্ট্রের নিউ জার্সির মেটলাইফ স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে ব্রাজিলের জয়ে রবার্তো ফিরমিনো ও নেইমার একটি করে গোল করেন।

ম্যাচের শুরুতেই এগিয়ে যায় ব্রাজিল। ডগলাস কস্তার বাড়ানো পাসে দারুণ ভলিতে গোল করেন ফিরমিনো। লিভারপুলের তারকার জাতীয় দলের জার্সিতে এটি ৮ম গোল। প্রথমার্ধের শেষ সময় দ্বিতীয় গোলের দেখা পায় ব্রাজিল। পেনাল্টি থেকে গোল করেন ব্রাজিলের সুপারস্টার নেইমার। ডি-বক্সের ভেতরে ফেবিনহোকে ফাউল করায় পেনাল্টি পায় ব্রাজিল। সেটপিচ থেকে গোল করে ব্যবধান দ্বিগুন করেন নেইমার।

শেষ পর্যন্ত ২-০ গোলেই জয় পায় তিতের দল। দল নির্বাচনে তরুণদের ওপর আস্থা রাখেন তিতে। বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে বেলজিয়ামের কাছে হেরে বিদায় নিয়েছিল ব্রাজিল। ওই দলের মাত্র চার খেলোয়াড় শুরুর একাদশে ছিলেন। নেইমার, অ্যালিসন, ফিলিপে কুতিনহো ও থিয়াগো সিলভা। বাকিরা প্রায় সবাই নতুন মুখ।

আগামী মঙ্গলবার এল সালভাডোরের বিপক্ষে আরেকটি প্রীতি ম্যাচ খেলবে ব্রাজিল।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ