জার্মানির বিপক্ষে ফ্রান্সের ড্র

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৭ সেপ্টেম্বর ২০১৮, ১০:৫৪

বৃহস্পতিবার বায়ার্ন মিউনিখের মাঠ আলিয়াঞ্জ অ্যারেনায় আন্তর্জাতিক প্রীতি ম্যাচে মুখোমুখি হয়েছিল ফ্রান্স ও জার্মানি। পুরো ম্যাচে সাবেক বিশ্বচ্যাম্পিয়নদের কাছে প্রায় কোণঠাসাই ছিল বর্তমান বিশ্বচ্যাম্পিয়নরা। যদিও ম্যাচটি শেষ হয়েছে গোলশূন্য ড্রতে।

ঘরের মাঠে শুরু থেকেই ফ্রান্সকে কোণঠাসা করে রাখে জার্মানি। মাঝমাঠের পূর্ণ দখল নিয়েও সে অর্থে জোরালো আক্রমণ করতে পারছিল না তারা। ৩৫তম মিনিটে সহজ সুযোগ পেয়েছিলেন ম্যাট হামেলস। টনি ক্রুসের কর্নার থেকে আন্তনিও রুডগার ফ্লিক করে সামনে বাড়ালে ফাঁকায় বল পেয়ে যান হামেলস। কিন্তু জায়গা পেয়েও বারের বাইরে মেরে দেন বায়ার্ন মিউনিখের এ ডিফেন্ডার।

শুরুতে খেই হারিয়ে ফেলা ফ্রান্স নিজেদের গুছিয়ে নিতে শুরু করে। বিরতির কয়েক মিনিট আগে সুযোগও পায় গোলের। কিন্তু কাইলিয়ান এমবাপে ও অলিভিয়ের জিরু গোল করতে ব্যর্থ হলে সমতাই থেকে যায় ম্যাচে।

দ্বিতীয়ার্ধেও আক্রমণ-পাল্টা আক্রমণের সাথে সমান তালে চলতে থাকে গোল মিসের মহড়াও। তবে জার্মানির গোল মিসের চেয়ে ফ্রান্স গোলরক্ষক আরিওলার কৃতিত্বই এখানে মুখ্য। স্বাগতিকদের বেশ কয়েকটি জোরালো আক্রমণ ফিরিয়ে দেন তিনি। ফলে নির্ধারিত ৯০ মিনিটে গোলের দেখা পায়নি কোনো দল। গোল শূন্য ড্রতেই শেষ হয় ম্যাচ।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ