কাটার মাস্টার মুস্তাফিজের জন্মদিন আজ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৬ সেপ্টেম্বর ২০১৮, ১৬:১০

২০১৫ সালের এপ্রিলে পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টিতে অভিষেক হয় টাইগার পেসার মুস্তাফিজের। ওই ম্যাচে জয় পেতে ভূমিকা রেখেছিলেন তিনি। দুই মাস পর ভারতের বিপক্ষে ওয়ানডেতে অভিষেকের পর দ্রুত পেয়ে যান ‘কাটার মাস্টারের’ খ্যাতি। ২০১৬ সালে প্রথমবারের মতো ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) খেলতে গিয়েই চ্যাম্পিয়ন। দুর্দান্ত পারফরম্যান্সের কারণে হয়ে গেলেন সেরা উদীয়মান খেলোয়াড়। সঙ্গে ‘দ্য ফিজ’ সুযোগ মিলল কাউন্টি খেলারও। 

আজ বৃহস্পতিবার (৬ সেপ্টেম্বর) ‘কাটার মাস্টার’ মুস্তাফিজুর রহমানের জন্মদিন।
 
১৯৯৫ সালের ৬ সেপ্টেম্বর সাতক্ষীরায় জন্ম নেন বাংলাদেশ ক্রিকেটের এই টাইগার পেসার। ক্যারিয়ারের ৩০টি ওয়ানডেতে তুলেছেন ৫৬ উইকেট। ২৭ টি-টোয়েন্টিতে উইকেট সংগ্রহ করেছেন ৪৭টি। অন্যদিকে ১০ টেস্টে মোট ২৬টি উইকেট শিকার করেছেন।

চলতি বছর আইপিএলে মুম্বাই ইন্ডিয়ানস নিজেদের করে নেয় বাম-হাতি এই পেসারকে। সাত ম্যাচে ৭ উইকেট তুলে নিয়েছিলেন কাটার মাস্টার। পায়ের আঙুলে নতুন চোট মাঠ থেকে দূরে সরিয়ে দেয় তাকে।

বাদ পড়েন জাতীয় দল থেকে। গত জুলাইয়ে আফগানিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ ও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজ থেকেও ছিটকে পড়তে হয় মুস্তাফিজকে।

ঘরের মাঠে শ্রীলঙ্কা ‘এ’ দলের বিপক্ষে সাদা পোশাকে খেলেতে নেমে নিজের যোগ্যতা ফের প্রমাণ করেন এই তরুণ তারকা। এছাড়াও ক্যারিবিয়ানদের বিপক্ষে ওয়ানডেতে নেমেই চমক। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজে তিন ম্যাচে মুস্তাফিজ তুলে নেন মোট ৫টি উইকেট। অন্যদিকে ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ৭ উইকেট তুলে নেন মুস্তাফিজ।

এখন পুরো দমে ব্যস্ত এশিয়া কাপের অনুশীলন নিয়ে। এশিয়ার সেরা হওয়ার মিশনে মীরপুরে জাতীয় দলের সঙ্গে নিয়মিত ঘাম ঝড়াচ্ছেন। লক্ষ্য প্রথমবারের মতো এশিয়া কাপের শিরোপা নিজেদের ঘরে নিয়ে আসা।

এবিএন/জসিম/নির্ঝর
 

এই বিভাগের আরো সংবাদ