এশিয়া কাপে পাকিস্তান দলে জায়গা হলো না মোহাম্মদ হাফিজের

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৫ সেপ্টেম্বর ২০১৮, ০০:৫১

এশিয়া কাপের জন্য দল ঘোষণা করেছে পাকিস্তান। ঘোষিত দলে জায়গা হয়নি অভিজ্ঞ ব্যাটসম্যান মোহাম্মদ হাফিজের। বাদ পড়েছেন অলরাউন্ডার ইমাদ ওয়াসিমও।

কদিন আগে ১৮ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করে পাকিস্তান ক্রিকেট বোর্ড (বিসিবি)। এরপর মঙ্গলবার ঘোষণা করা হলো মূল দল। সেখান থেকেই জায়গা হারিয়েছেন হাফিজ ও ওয়াসিম।

আগামী মাসে ৩৮ বছরে পা দেবেন মোহাম্মদ হাফিজ। পাকিস্তানের সর্বশেষ জিম্বাবুয়ে সফরের দলে থাকলেও কোনো ম্যাচ খেলা হয়নি ২০০ ওয়ানডে খেলা এই ব্যাটসম্যানের। তাকে বসিয়ে পাকিস্তানের কোচ ফখর জামান ও ইমাম উল হককে সুযোগ দিয়েছেন। ওই সফরে ডাবল সেঞ্চুরি করেন ফখর জামান।

পাকিস্তান ভরসা করেছে ওপেনার শান মাসুদের উপরও। ২০১৩ সালে অভিষেক হওয়ার পর তিনি ১২টি টেস্ট খেলেছেন। কিন্তু এখন পর্যন্ত সীমিত ওভারের কোনো ম্যাচ তার খেলা হয়নি। ২০১৭ সালের অক্টোবরে সর্বশেষ টেস্ট খেলেন তিনি।

পাকিস্তানের ব্যাটিং লাইনের তিন নম্বর জায়গাটা এখন বাবর আজমের। জিম্বাবুয়ে সিরিজে অসাধারণ খেলা আজমকে এশিয়া কাপের দলেও রেখেছে পাকিস্তান। টপঅর্ডারে তাই হাফিজের জন্য কোনো জায়গাই ছিলো না।

চার ও পাঁচ নম্বরে হয়তো তাকে বিবেচনা করা যেতো, কারণ এর আগে এই দুই পজিশনে খেলতে দেখা গেছে তাকে। কিন্তু শোয়েব মালিক ও আসিফ আলি এ জায়গায় দুর্দান্ত খেলছেন। ফলে হাফিজের সামনে সুযোগ সৃষ্টি হয়নি।

অলরাউন্ডার ফাহিম আশরাফ পাকিস্তান সুপার লিগে অসাধারণ খেলে জায়গা করে নিয়েছেন জাতীয় দলে। এই অলরাউন্ডারকে সুযোগ দিতেই মূলত পিছিয়ে পড়তে হয়েছে ইমাদ ওয়াসিমকে।

পাকিস্তানের এশিয়া কাপ স্কোয়াড: ফখর জামান, ইমাম উল হক, শান মাসুদ, বাবর আজম, শোয়েব মালিক, সরফরাজ আহমেদ, আসিফ আলি, হারিস সোহাইল, শাদাব খান, মোহাম্মদ নওয়াজ, ফাহিম আশরাফ, হাসান আলি, মোহাম্মদ আমির, জুনাইদ খান, ওসমান শিনওয়ারি ও শাহিন আফ্রিদি।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ