নেপালকে হারিয়ে পাকিস্তানের সূচনা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৪ সেপ্টেম্বর ২০১৮, ২০:০০

সাফ ফুটবল চ্যাম্পিয়নশিপের উদ্বোধনী ম্যাচে নেপালকে ২-১ গোলে হারিয়েছে পাকিস্তান। নির্ধারিত সময়ে ১-১ গোলে সমতা, খেলা গড়ায় ইনজুরি সময়ে। তাই অনেকেই ধরেই নিয়েছিল সাফ ফুটবল চ্যাম্পিয়নশিপের সূচনা ম্যাচটি অমীমাংসিত ভাবে শেষ হচ্ছে। না, শেষ পর্যন্ত তা হয়নি। শেষ মুহূর্তের গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে পাকিস্তান।

আজ মঙ্গলবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে পাকিস্তান ২-১ গোলে হারিয়েছে নেপালকে।

ম্যাচে প্রথমে পাকিস্তান এগিয়ে যায় পেনাল্টি থেকে করা গোলে। হাসান বশির পেনাল্টি থেকে গোলটি করে দলকে সূচনা এনে দেন (১-০)। 

শুধু প্রথমার্ধেই নয়, এই ব্যবধান বেশ কিছুক্ষণ ধরেও রেখেছিল পাকিস্তান। ম্যাচে ৮২ মিনিটে নেপাল গোলটি সমতা নিয়ে আসে। গোলদাতা বিমল ঘারতি মাগর। ডান প্রান্ত থেকে নেওয়া কর্নার সতীর্থ খেলোয়াড়ের মাথা হয়ে বিমল বল পায়েই প্লেসিং শটে পাকিস্তানের জালে বল জড়ান।

১-১ গোলের সমতায় খেলার নির্ধারিত সময় শেষ হয়। ইনজুরি সময়ও শেষ হতে চলছিল, ঠিক এই একটি গোল করে দলকে উল্লাসে মাতিয়ে তোলেন পাকিস্তানি ফরোয়ার্ড মোহাম্মদ আলী। মোহাম্মদ আদিলের ক্রসে সাদউল্লাহর মাথা হয়ে আলী বল পেয়েই জালে জড়াতে কোনো ভুল করেননি।

এই জয়ে ‘এ’ গ্রুপ থেকে ৩ পয়েন্ট পেয়েছে পাকিস্তান। পরের দুটি ম্যাচে পাকিস্তান মুখোমুখি হবে ৬ সেপ্টেম্বর স্বাগতিক বাংলাদেশ ও ৮ সেপ্টেম্বর ভুটানের।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ