মেসি জাদুতে হুয়েস্কাকে উড়িয়ে দিল বার্সা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৩ সেপ্টেম্বর ২০১৮, ১০:২৬

ম্যাচের শুরু থেকে শেষ পর্যন্ত আলো ছড়ালেন লিওনেল মেসি। জোড়া গোল করার পাশাপাশি সতীর্থদের দিয়ে করালেন দুটি। গোল উৎসবে যোগ দিলেন লুইস সুয়ারেস, উসমান ডেম্বেলেরা। তাতে প্রথমবারের মতো লা লিগায় উঠে আসা সোসিয়েদাদ দেপোর্তিভা হুয়েস্কাকে ৮-২ গোলে উড়িয়ে দিল বার্সেলোনা।

রবিবার ন্যু ক্যাম্পে ৩ বছর আগের দুঃস্বপ্ন ভুলতে গতকাল হুয়েস্কার শুরুটা হয়েছিল স্বপ্নের মতোই। বার্সা সমর্থকদের স্তব্ধ করে দিয়ে ম্যাচের তৃতীয় মিনিটেই হার্নান্দেজের গোলে এগিয়ে গিয়েছিল তারা। সেই আনন্দটা অবশ্য বেশিক্ষণ উপভোগ করতে পারেনি অতিথিরা। ১৬ মিনিটেই বার্সাকে সমতায় ফেরান মেসি। রাকিটিচের সঙ্গে ওয়ান-টু খেলে হুয়েস্কার জালে বল জড়ান আর্জেন্টাইন ফরোয়ার্ড।

২৪ মিনিটে বার্সা এগিয়ে যায় অতিথিদের সৌজন্যে। আলবার নিচু ক্রস ঠেকাতে গিয়ে নিজেদের জালেই বল জড়িয়ে দেন হুয়েস্কার স্প্যানিশ ডিফেন্ডার পুলিদো। ৩৯ মিনিটে স্কোরলাইন ৩-১ করে ফেলেন সুয়ারেজ। ৪২ মিনিটে অবশ্য হুয়েস্কার হয়ে ব্যবধান কমান গায়ার।

দ্বিতীয়ার্ধে আর পেরে ওঠেনি হুয়েস্কা। ৪৮ মিনিটে সুয়ারেজের পাস থেকে মৌসুমে নিজের তৃতীয় গোল করেন ডেম্বেলে। ৫২ মিনিটে মেসির বাড়ানো বল থেকে দলের ৫ম গোলটি করেন রাকিটিচ।

৬১ মিনিটে জোড়া গোল পূর্ণ করেন মেসি। পাল্টাআক্রমণে দারুণ ক্ষিপ্রতায় ডি-বক্সে ঢুকে বাঁ পায়ের শটে বল জালে পাঠান পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী তারকা। এই গোলেই মেসির হ্যাটট্রিক হয়ে যেতে পারত যদি না ৪৭ মিনিটে তার শটটা পোস্টে লেগে ফিরত!

৮১ মিনিটে মেসির পাস থেকে বার্সার ৭ নম্বর গোলটি করেন আলবা। যোগ করা সময়ে ডি বক্সে সুয়ারেজকে উয়েস্কার গোলরক্ষক ফাউল করলে রেফারি পেনাল্টি দিয়েছিলেন। আর পেনাল্টি থেকে ম্যাচে নিজের দ্বিতীয় গোলটি করেন সুয়ারেজ। 

৩ ম্যাচে ৩ জয়ে ৯ পয়েন্ট নিয়ে শীর্ষে উঠেছে বার্সেলোনা। সমান পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে রিয়াল মাদ্রিদ।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ