পার্মার বিপক্ষে জুভেন্টাসের কষ্টের জয়

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০২ সেপ্টেম্বর ২০১৮, ১১:০৪

সিরি’আতে চলতি মৌসুমে এখনো পর্যন্ত শতভাগ জয়ের ধারা ধরে রেখেছে জুভেন্টাস। কিন্তু ক্লাবটির হয়ে সিরি’আতে গোলের অপেক্ষা যেন দীর্ঘ হচ্ছে ক্রিশ্চিয়ানো রোনালদোর। গতকাল রাতে পার্মার বিপক্ষে জুভেন্টাসের ২-১ গোলে জয়ের রাতেও গোল পাননি রোনালদো।

শনিবার স্থানীয় সময় সন্ধ্যায় শুরু হওয়া ম্যাচে দ্বিতীয় মিনিটেই গোল পেয়ে যায় জুভেন্টাস। ডান দিক থেকে হুয়ান কুয়াদরাদোর ক্রসে হেড করেছিলেন মারিও মানজুকিচ। বল ডিফেন্ডার সিমোনের পিঠে লাগার পর ক্রোয়াট স্ট্রাইকারের পায়ে এসে পড়ে, অনায়াসে লক্ষ্যভেদ করেন তিনি।

গত সপ্তাহে লাৎসিওর বিপক্ষে ২-০ ব্যবধানের জয়ে দ্বিতীয় গোলটি করেছিলেন মানজুকিচ।

পিছিয়ে পড়ে একের পর এক আক্রমণ করতে থাকা পার্মা ৮ম মিনিটে সমতায় ফিরতে পারত; কিন্তু ইতালিয়ান মিডফিল্ডার আন্তোনিও দি গাউদিও ৬ গজ বক্সের বাইরে থেকে সহজ সুযোগ নষ্ট করেন। ১৪ মিনিটে স্লোভেনিয়ার মিডফিল্ডার লিও স্তুলাচের ফ্রি-কিক গোলরক্ষককে পরাস্ত করলেও ক্রসবারে বাধা পায়।

৩৩তম মিনিটে কাঙ্ক্ষিত গোল পেয়ে যায় পার্মা। বাঁ-দিক থেকে সতীর্থের বাড়ানো ক্রস আরেক সতীর্থের মাথা ছুঁয়ে আসা বল গোলমুখে পেয়ে আলতো টোকায় জালে ঠেলে দেন কোত দি ভোয়ার ফরোয়ার্ড জার্ভিনিয়ো।

বিরতির আগে পিছিয়ে পড়তে বসেছিল জুভেন্টাস। যোগ করা সময়ের প্রথম মিনিটে ফাঁকায় বল পেয়ে জার্ভিনিয়োর নেওয়া জোরালো শট ঝাঁপিয়ে ঠেকান গোলরক্ষক ভয়চেখ স্ট্যাসনি।   

দ্বিতীয়ার্ধের ৯ম মিনিটে বল পায়ে ডি-বক্সে ঢুকে ঠিকমতো শট নিতে পারেননি রোনালদো। প্রথমার্ধেও অনেকটা একইভাবে সুযোগ নষ্ট করেন পর্তুগিজ ফরোয়ার্ড। ৫৮তম মিনিটে ব্লেইস মাতুইদির চমৎকার গোলে ফের এগিয়ে যায় অতিথিরা। ডি-বক্সে মানজুকিচের ছোট পাস পেয়ে দুরূহ কোণ থেকে বাঁ পায়ের বুলেট শটে গোলটি করেন ফরাসি এই মিডফিল্ডার। শেষ পর্যন্ত এই ব্যবধান ধরে রেখে জয় নিয়ে মাঠ ছাড়ে ইউভেন্তুস।

৩ ম্যাচে সবকটিতে জিতে ৯ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে জুভেন্টাস।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ