বেনজেমা-বেলে রিয়ালের জয়

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০২ সেপ্টেম্বর ২০১৮, ১০:৫৪

রিয়াল মাদ্রিদের হয়ে ফের জোড়া গোল পেয়েছেন করিম বেনজেমা। তার সঙ্গে গোলের দেখা পেয়েছেন গ্যারেথ বেল ও অধিনায়ক সার্জিও রামোস। তাদের গোল উৎসবের রাতে লেগানেসকে ৪-১ গোলে উড়িয়ে দিয়েছে রিয়াল মাদ্রিদ। এবারের আসরে স্পেনের সফলতম দলটির তিন ম্যাচে এটি টানা তৃতীয় জয়।

শনিবার সান্তিয়াগো বার্নাব্যুতে শুরু থেকেই লেগানেসকে চেপে ধরে রিয়াল। ষষ্ঠ মিনিটেই গোলের সুযোগ পায় রিয়াল মাদ্রিদ। অ্যাসেনসিওর শট গোলপোস্টের ওপর দিয়ে চলে গেলে রক্ষা পায় লেগানেস। আক্রমণের পর আক্রমণ গড়া রিয়াল এগিয়ে যায় ১৭তম মিনিটে। রামোসের ক্রস বাইলাইন থেকে হেড করে দানি কারভাহাল পেছনে দেন বেলকে। ওয়েলস ফরোয়ার্ডের ডান পায়ের শটে হাত ছোঁয়ালেও জালে যাওয়া ঠেকাতে পারেননি অতিথি গোলরক্ষক। এ নিয়ে লা লিগায় টানা ৭ ম্যাচ গোল পেলেন বেল। আর এবারের আসরে এটি তার তৃতীয় গোল।

খেলার ২৪ মিনিটে ম্যাচে সমতা ফেরায় লেগানেস। এরাসোকে কাসেমিরো ডি-বক্সে ফাউল করলে পেনাল্টি পায় অতিথিরা। সাউদাম্পটন থেকে ধারে খেলতে আসা গুইদো কারিয়ো সফল স্পট কিকে সমতা আনেন। প্রথমার্ধের শেষ মুহূর্তে এগিয়ে যাওয়ার সুযোগ পায় রিয়াল। বেলের ক্রস থেকে পাওয়া বল দুর্দান্ত ভলি করেন বেনজেমা। লেগানেসের গোলরক্ষক বেনজেমার শট আটকে দিয়ে দলকে রক্ষা করেন।

দ্বিতীয়ার্ধে এসে গোল উৎসবে মেতে ওঠে গ্যালাকটিকোরা। ম্যাচের ৪৮তম মিনিটে আসেনসিওর ক্রসে দারুণ হেডে বল জালে জড়ান ফরাসি ফরোয়ার্ড বেনজেমা। পিছিয়ে পড়া লেগানেস নিজেদের সামলে ঘুরে দাঁড়ানোর আগেই আরও দুবার তাদের জালে বল পাঠায় রিয়াল।

৬২তম মিনিটে উল্টো গোল হজম করে লেগানেস। লুকা মদ্রিচের কাছ থেকে বল পেয়ে ডি-বক্সের বাইরে থেকে আড়াআড়ি শটে অতিথি গোলরক্ষককে পরাস্ত করেন বেনজেমা। এবারের আসরে এটি তার চতুর্থ গোল।

৬৬তম মিনিটে আসেনসিওকে বাস্তিনসা ডি-বক্সে ফাউল করলে পেনাল্টি পায় রিয়াল। সফল স্পট কিকে ব্যবধান বাড়ান অধিনায়ক রামোস। জিরোনার বিপক্ষেও গোল করেছিলেন অভিজ্ঞ এই ডিফেন্ডার। আসেনসিওকে প্রতিপক্ষের খেলোয়াড়রা ফাউল করায় দুই ম্যাচে এনিয়ে তিনটি পেনাল্টি পেল রিয়াল। ৩টিই আদায় করেছেন অ্যাসেনসিও। 

৩ ম্যাচে ৩ জয় নিয়ে ৯ পয়েন্ট নিয়ে সবার ওপরে আছে রিয়াল। অ্যাথলেটিকো মাদ্রিদকে ২-০ গোলে হারিয়ে আপাতত দুই নম্বরে উঠে এসেছে সেল্টা ভিগো। তাদের পয়েন্ট ৭। দুই ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে ৩ নম্বরে রয়েছে বার্সেলোনা।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ