লেস্টারের মাঠে লিভারপুলের দারুণ জয়

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০১ সেপ্টেম্বর ২০১৮, ২০:২২

নতুন মৌসুমে লিগ ও কাপ দুটোতেই নেতৃত্ব দিয়ে চলেছে ইংলিশ ক্লাব লিভারপুল। সাদিও মানে ও রবের্তো ফিরমিনোর গোলে লেস্টার সিটিকে হারিয়েছে লিভারপুল।

ইংলিশ প্রিমিয়ার লিগে শনিবার লিচেস্টারকে ২-১ গোলে উড়িয়ে দিয়ে শিরোপার দাবিটা আবারও জানান দিয়ে রেখেছে দলটি।

লেস্টারের মাঠে শুরুটা দারুণ হয় লিভারপুলের। খেলার দশম মিনিটে বাঁ-দিক থেকে ইংলিশ ডিফেন্ডার অ্যান্ড্রু রবার্টসনের পাস ডি-বক্সে পেয়ে বাঁ পায়ের জোরালো শটে দলকে এগিয়ে নেন সেনেগালের ফরোয়ার্ড মানে।

ধীরে ধীরে নিজেদের গুছিয়ে নেওয়া লেস্টার বেশ খানিকটা সময় লিভারপুলের রক্ষণে পাল্টা চাপ দেয়। কিন্তু বিরতির ঠিক আগে দ্বিতীয় গোল খেয়ে বসে দলটি। ৪৫তম মিনিটে জেমস মিলনারের কর্নারে হেডে পোস্ট ঘেঁষে বল জালে জড়ান ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ফিরমিনো।

দ্বিতীয়ার্ধের ৬৩তম মিনিটে মহা ভুলটি করেন মৌসুমে শুরুর আগে রোমা থেকে সাতে সাত কোটি ইউরোয় অ্যানফিল্ডে যোগ দেওয়া আলিসন। ডাচ ডিফেন্ডার ভার্জিল ফন ডাইকের ব্যাক-পাস ক্লিয়ার না করে পায়ে রেখে কাটাতে যান বিশ্বের দ্বিতীয় সর্বোচ্চ দামি গোলরক্ষক। সেই সুযোগে ইংলিশ মিডফিল্ডার জেমস ম্যাডিসন বল কেড়ে নিয়ে বাড়ান ডি-বক্সে। অনায়াসে বল ঠিকানায় পাঠান আলজেরিয়ার ফরোয়ার্ড রাশিদ গেজাল।

চলতি লিগে লিভারপুলের জালে এটাই প্রথম গোল। তবে বাকি সময়ে জাল অক্ষত রেখে জয় নিয়ে মাঠ ছাড়ে অতিথিরা।

জার্গেন ক্লপের শিষ্যরা যেন জয়ের রথেই চেপে বসেছেন। অ্যালিসনের হ্যাস্যকর ভুলের পরও লিচেস্টারের বিপক্ষে ২-১ এর জয় লিভারপুলকে আরও আত্মবিশ্বাসী করে তুলেছে। সাদিও মানের গোলের মধ্য দিয়ে এদিন লিচেস্টারের জালে বল পাঠায় লিভারপুল। এর ঠিক ১০ মিনিট পরই দলের গোল দ্বিগুণ করেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রবার্তো ফিরমিনো। 

এ জয়ের মাধ্যমে টানা চার জয় নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে এসেছে তারা। ১৯৯০-৯১ সালের পর দলটি মৌসুমের প্রথমে আর কখনো টানা চার জয় পায়নি।

এবিএন/মাইকেল/জসিম/এমসি

এই বিভাগের আরো সংবাদ