সাব্বির রহমানকে ৬ মাসের জন্য নিষিদ্ধ করার সিদ্ধান্ত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০১ সেপ্টেম্বর ২০১৮, ১৭:২৮

জাতীয় দলের ক্রিকেটার সাব্বির রহমানকে আন্তর্জাতিক ক্রিকেট থেকে ৬ মাসের জন্য নিষিদ্ধ করার সিদ্ধান্ত নিয়েছে বিসিবির শৃঙ্খলা কমিটি। বিসিবি সভাপতির সম্মতি পেলে আগামীকাল রোববার (০২ সেপ্টেম্বর) থেকেই এ শাস্তি কার্যকর করা হবে বলে জানানো হয়েছে শৃঙ্খলা কমিটির পক্ষ থেকে। আজ শনিবার (০১ সেপ্টেম্বর) বিকেলে কমিটির পক্ষ থেকে এ তথ্য জানানো হয়।

সংশ্লিষ্ট সূত্র জানায়, সাব্বির রহমানের বিরুদ্ধে নারীঘটিত বিতর্কের সঙ্গে দর্শকদের সঙ্গে বাজে ব্যবহার করার অভিযোগও রয়েছে। এসব অভিযোগ তাকে কয়েকবার জরিমানাও করা হয়েছে। এছাড়া ঘরোয়া ক্রিকেট থেকে ৬ মাসের নিষেধাজ্ঞাও দেয় বিসিবি। তারপরেও ফেসবুকে এক দর্শককে গালিগালাজ করার অভিযোগ ওঠে তার বিরুদ্ধে।

অন্যদিকে, সম্প্রতি ব্যাটিং অলরাউন্ডার মোসাদ্দেক হোসেন সৈকতের বিরুদ্ধে তার সাবেক স্ত্রী সামিয়া শারমিন ১০ লাখ টাকা যৌতুকের মামলা করেন। তবে তার বিরুদ্ধে আনা অভিযোগ অস্বীকার করেছেন সৈকত। তার দাবি, আরও ১০ দিন আগেই স্ত্রীকে তালাক দিয়েছেন তিনি। তাই প্রতিশোধপরায়ন হয়ে তার ইমেজ নষ্ট করতেই এমন মামলা করা হয়েছে। 

২০১২ সালের ২৮ অক্টোবর তার আপন খালাত বোন সামিয়া শারমিন সামিয়ার সঙ্গে বিবাহ বন্ধনে আবদ্ধ হন মোসাদ্দেক। তখন এ ক্রিকেটারের বয়স ছিল মাত্র ১৬ বছর। তখন বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের সদস্য ছিলেন তিনি। প্রেম থেকে বিয়ে হলেও ধীরে ধীরে মোসাদ্দেকের বিরুদ্ধে নির্যাতনসহ নানা অভিযোগ করেন শারমিন সামিয়া।

ক্রিকেটারদের একের পর এক এমন নৈতিক স্খলনজনিত কর্মকাণ্ড রুখতে কঠোর পদক্ষেপ নেয়ার জন্য বিসিবির ওপর চাপ বাড়ছিল। আর এমন সময়ই শৃঙ্খলা কমিটির শুনানির জন্য তলব করা হয় অভিযুক্তদের।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ