বোলোনিয়াকে হারিয়ে শিরোপার আরও কাছে জুভেন্টাস

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৬ মে ২০১৮, ১৫:২৭

ঢাকা, ০৬ মে, এবিনিউজ : ইতালিয়ান সিরি ‘আ’তে টানা ৭ম শিরোপা জয়ের আরও কাছে চলে গেল জুভেন্টাস। পিছিয়ে পড়েও কাল বোলোনিয়াকে ৩-১ গোলে হারিয়েছে মাসিমিলিয়ানো আলেগ্রির দল।

শিরোপা থেকে আর এক জয় দূরে জুভেন্টাস। তবে আজ তুরিনো দ্বিতীয় স্থানে থাকা নাপোলিকে হারালেই শিরোপা নিশ্চিত হয়ে যাবে জুভিদের।

শীর্ষে থাকা জুভেন্টাসের থেকে ৭ পয়েন্ট পিছিয়ে আছে নাপোলি। ৩৬ ম্যাচে জুভেন্টাসের ৯১ পয়েন্ট, ৩৫ ম্যাচে নাপোলির ৮৪ পয়েন্ট।

শনিবার রাতে ম্যাচের ৩০তম মিনিটে স্পট কিক থেকে বোলোনিয়াকে এগিয়ে নেন সিমোন ভার্ডি। ডি বক্সের মধ্যে ড্যানিয়েল রুগানি লরেন্সোকে ফাউল করলে পেনাল্টির সিদ্ধান্ত দিয়েছিলেন রেফারি। ইউভেন্তুসের আপত্তির পর ভিডিও অ্যাসিসটেন্ট রেফারির সহযোগিতা নিয়ে পেনাল্টির সিদ্ধান্তই বলবৎ রাখেন মাঠের রেফারি।

প্রথমার্ধে ১-০ ব্যবধানে পিছিয়ে থাকা জুভেন্টাস ঘুরে দাঁড়ায় দ্বিতীয়ার্ধে। ৫১তম মিনিটে আত্মঘাতী গোলের সুবাদে ম্যাচে ফেরে স্বাগতিকরা। হুয়ান কুয়াদ্রাদোর ক্রস বিপদমুক্ত করতে গিয়ে নিজেদের জালেই জড়িয়ে দেন দে মাইও।

প্রতিপক্ষের রক্ষণে চাপ ধরে রেখে ৬৩তম মিনিটে এগিয়ে যায় জুভেন্টাস। বাঁ দিক থেকে দগলাস কস্তার ক্রস কেইটা বিপদমুক্ত করতে ব্যর্থ হলে পেছনে থাকা খেদিরা সুযোগটা কাজে লাগান। খেদিরা কেইটাকে পেছন থেকে ধাক্কা দিয়েছিলেন কিনা, সেটা দেখতে এখানেও ব্যবহার করা হয় ভিডিও অ্যাসিসটেন্ট রেফারি প্রযুক্তি।

৬৯তম মিনিটে লিগে ২৯তম জয় অনেকটাই নিশ্চিত করে নেয় জুভেন্টাস। এবারও কস্তার বাড়ানো বল বাঁ পায়ের নিখুঁত প্লেসিং শটে জালে জড়িয়ে দেন আর্জেন্টাইন ফরোয়ার্ড দিবালা।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ