সিরিজে সমতা আনলো আয়ারল্যান্ড

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ৩০ আগস্ট ২০১৮, ২১:০৭

বোলারদের নৈপুণ্যে সফরকারী আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজে সমতা আনলো আয়ারল্যান্ড। গতরাতে সিরিজের দ্বিতীয় ম্যাচে আইরিশরা ৩ উইকেটে হারিয়েছে আফগানদের। ফলে আফগানিস্তান-আয়ারল্যান্ডের তিন ম্যাচের সিরিজে ১-১ সমতা বিরাজ করছে।

বেলফাস্টে টস জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্বান্ত নেয় আফগানিস্তান। শুরুতেই ব্যাটিং বিপর্যয়ে পড়ে তারা। ১৬ রানে ৪ উইকেট হারায় সফরকারীরা। এরপর শেষ দিকের ব্যাটসম্যানদের ছোট ছোট ইনিংসে ৫০ ওভারে ৯ উইকেটে ১৮২ রানের সম্মানজনক সংগ্রহ পায় আফগানিস্তান।

দলের পক্ষে কোন ব্যাটসম্যানই হাফ-সেঞ্চুরির স্বাদ নিতে পারেনি। আট নম্বরে নামা নাজিবুল্লাহ জাদরান সর্বোচ্চ ৪২ রান করেন। তার ৫২ বলের ইনিংসে ২টি চার ও ১টি ছক্কার মার ছিলো। এছাড়া অধিনায়ক আসগর আফগান ৮২ বলে ৩৯ ও রহমত শাহ ৬৯ বলে ৩২ রান করেন। আয়ারল্যান্ডের ডান-হাতি পেসার টিম মুরতাগ ৩০ রানে ৪ উইকেট নেন।

জয়ের জন্য ১৮৩ রানের টার্গেটে খেলতে নেমে ইনিংসের চতুর্থ বলেই ওপেনার ও অধিনায়ক উইলিয়াম পোর্টারফিল্ডকে হারায় আয়ারল্যান্ড। শুন্য হাতে ফিরেন তিনি। এরপর প্রাথমিক ধাক্কা সামাল দেন পল স্ট্রার্লিং ও এন্ডি বলব্রিনি। স্ট্রার্লিং ৩৯ রানে ফিরে গেলেও ৬০ রান করেন বলব্রিনি।

আয়ারল্যান্ডের ইনিংসের মাঝের সময়ে বল হাতে চমক দেখান আফগানিস্তানের সাবেক অধিনায়ক মোহাম্মদ নবী ও রশিদ খান। দু’জনে পাঁচ উইকেট নিয়ে আইরিশদের চাপে ফেলে দেন। কিন্তু এক প্রান্ত আগলে অপরাজিত ৩৬ রান করেন সিমি সিং। এতে ৩৭ বল বাকী রেখে জয় নিয়ে মাঠ ছাড়ে আয়ারল্যান্ড। আফগানিস্তানের রশিদ ৩টি ও নবী ২টি উইকেট নেন।
বেলফাষ্টে আগামীকাল অনুষ্ঠিত হবে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে। বাসস। 

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ