আজকের শিরোনাম :

শ্রীলঙ্কার বিপক্ষে ওয়েস্ট ইন্ডিজের সিরিজ জয়

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৮ মার্চ ২০২১, ১৫:২০

শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচে ৩ উইকেটে জয় পেয়েছে ওয়েস্ট ইন্ডিজ। ফলে তারা ২-১ ব্যবধানে সিরিজটি জিতে নিয়েছে। এর আগে প্রথম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজ জয় পেলেও দ্বিতীয় ম্যাচে জিতে সিরিজে সমতা এনেছিল শ্রীলঙ্কা।

সোমবার ভোরে অ্যান্টিগায় অনুষ্ঠিত ম্যাচটিতে প্রথমে টস জিতে ব্যাট করতে নামে সফরকারীরা। নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেটে ১৩১ রান করে শ্রীলঙ্কা।

দলের পক্ষে সর্বোচ্চ ৫৪ রান করে অপরাজিত থাকেন দিনেশ চান্দিমাল। ৩৫ বলে ৪৪ করে অপরাজিত থাকেন অ্যাশেন বান্দারা। জবাবে ব্যাট করতে নেমে ১৯ ওভারে ৩ উইকেট হাতে রেখে জয় তুলে নেয় ওয়েস্ট ইন্ডিজ।

দলের পক্ষে ১৮ বলে ২৬ রান করেন ওপেনার লেন্ডল সিমন্স। শেষ দিকে ৬ বলে তিনটি ছক্কার সাহায্যে ২১ রান করে দলকে জয় এনে দেন ফ্যাবিয়ান অ্যালেন।

শ্রীলঙ্কার বোলারদের মধ্যে লক্ষণ সান্দাকান ২৯ রান দিয়ে ৩টি উইকেট নেন। ওয়ানিদু হাসারাঙ্গা ১৩ রান দিয়ে নেন ২টি উইকেট। এছাড়া দুশমান্থ চামিরা নেন ২টি উইকেট। ক্যারিবিয়ানদের হয়ে ১টি করে উইকেট নেন ফ্যাবিয়ান অ্যালেন, কেভিন সিনক্লিয়ার, জেসন হোল্ডার ও ওবেড ম্যাককয়।

লক্ষ্য তাড়া করতে নেমে লেন্ডল সিমন্স-এভিন লুইসের ব্যাটে দারুণ শুরু করে ওয়েস্ট ইন্ডিজ। ২১ রানে লুইস আউট হলে দলীয় ৩৭ রানে ভাঙে ওপেনিং জুটি। এরপর থেকে নিয়মিত বিরতি থেকে উইকেট হারাতে থাকে স্বাগতিকরা। সিমন্স সর্বোচ্চ ২৬ রান করেন।

লঙ্কান ঘূর্ণিতে ১০০ রানের মধ্যে ৫ উইকেট হারিয়ে বিপাকে পড়ে ওয়েস্ট ইন্ডিজ। অধিনায়ক পোলার্ড ফেরেন রানের খাদা না খুলেই। ক্রিস গেইলের ব্যাট থেকে আসে ১৩ রান।

নিকোলাস পুরান সাজঘরে ফেরেন ২৩ রান করে। দলকে জয় এনে দিয়ে মাঠ ছেড়েছেন হোল্ডার-ফ্যাবিয়ান অ্যালেন। হোল্ডার ১৪ ও অ্যালেন ২১ রান অপরাজিত থাকেন।

১৩ রান খরচে একটি উইকেট ও ৬ বলে ২১ রান তুলে ম্যাচ সেরা হয়েছেন ফ্যাবিয়েন অ্যালেন।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ