ম্যাক্সওয়েল-আগারের নৈপুণ্যে কিউইদের হারাল অজিরা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৩ মার্চ ২০২১, ১৬:৩৯

গ্লেন ম্যাক্সওয়েল ও অ্যাশটন আগারের নৈপুণ্যে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের তৃতীয় ম্যাচে স্বাগতিক নিউজিল্যান্ডকে ৬৪ রানে হারিয়েছে অস্ট্রেলিয়া। ব্যাট হাতে ৩১ বলে ৮টি চার ও ৫টি ছক্কার সাহায্যে ৭০ রান করে অজিদের বড় সংগ্রহ এনে দেন ম্যাক্সওয়েল। পরে বল হাতে ৪ ওভারে ৩০ রান দিয়ে ৬টি উইকেট নেন স্পিনার আগার। তাতেই বড় জয় পেল সফরকারী অস্ট্রেলিয়া। তবুও সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে রয়েছে নিউজিল্যান্ড।

বুধবার ওয়েলিংটনে অনুষ্ঠিত ম্যাচটিতে টস হেরে ব্যাট করতে নামে অস্ট্রেলিয়া। নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেটে ২০৮ রান সংগ্রহ করে তারা। ওপেনিংয়ে নেমে অধিনায়ক অ্যারোন ফিঞ্চ ৪৪ বলে ৮টি চার ও ২টি ছক্কার সাহায্যে ৬৯ রান করে দলকে ভালো সূচনা এনে দেন।

ওয়ানডাউনে নামা জস ফিলিপে ২৭ বলে ৪৩ রান করেন। চার নম্বর পজিশনে নেমে ৩১ বলে ৭০ রান করেন ম্যাক্সওয়েল। নিউজিল্যান্ডের বোলারদের মধ্যে সর্বোচ্চ ২টি উইকেট নেন ইশ সোধি।

পরে নিউজিল্যান্ড ব্যাট করতে নেমে ১৭.১ ওভারে ১৪৪ রান করে অলআউট হয়ে যায়। দলের পক্ষে সর্বোচ্চ ৪৩ রান করেন ওপেনার মার্টিন গাপটিল। এজন্য তিনি বল খেলে ২৮টি। ২৭ বলে ৩৮ করেন ডেভন কনওয়ে। দুই অঙ্কের ঘর ছুঁতে পেরেছেন ৫ জন।

অজি স্পিনার অ্যাশটন আগার টি-টোয়েন্টিতে তার ক্যারিয়ার সেরা বোলিং করেন। শুধু টি-টোয়েন্টি ক্রিকেট নয়, আন্তর্জাতিক ক্রিকেটে যেকোনো ফরম্যাটে এটি সেরা বোলিং ফিগার আগারের। এছাড়া ২৪ রান দিয়ে ২টি উইকেট নেন মেরেডিথ। বাকি দুইটি উইকেট অ্যাডাম জাম্পা ও কেন রিচার্ডসনের দখলে।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ