আজকের শিরোনাম :

বিশ্বকাপে জার্মানির প্রাথমিক দল ঘোষণা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৫ মে ২০১৮, ১৯:৫৯ | আপডেট : ১৫ মে ২০১৮, ২০:০২

ঢাকা, ১৫ মে, এবিনিউজ : ২০১৮ রাশিয়া বিশ্বকাপে ২৭ সদস্যের প্রাথমিক স্কোয়াড ঘোষণা করেছে জার্মানি। ২৭ সদস্যের প্রাথমিক দলে যায়গা হয়নি গত আসরে যার গোলে চ্যাম্পিয়ন হয়েছে জার্মানি সেই গোটেশ। কিন্তু জায়গা পেয়েছেন ম্যানুয়েল নয়্যার। গত সেপ্টেম্বরে পা ভেঙে যাওয়ার পর থেকেই মাঠের বাইরে রয়েছেন ৩২ বছর বয়সী এই গোলরক্ষক।

রাশিয়া বিশ্বকাপে ‘এফ’ গ্রুপে জার্মানির তিন প্রতিপক্ষ মেক্সিকো, সুইডেন ও দক্ষিণ কোরিয়া। ১৭ জুন মেক্সিকোর মুখোমুখি হয়ে বিশ্ব চ্যাম্পিয়নের মুকুট ধরে রাখার অভিযান শুরু করবেন লোর শিষ্যরা। জার্মানির প্রাথমিক স্কোয়াড ঘোষণার করার এই সংবাদ সম্মেলনে জানানো হয়, লোর সঙ্গে ২০২২ সাল পর্যন্ত চুক্তি নবায়ন করেছে জার্মান ফুটবল ফেডারেশন (ডিএফবি)।

জার্মানির ২৭ সদস্যের প্রাথমিক স্কোয়াড

গোলরক্ষক: বেনার্দ লেনো (লেভারকুসেন), ম্যানুয়েল নয়্যার (বায়ার্ন), মার্ক-আন্দ্রে টের স্টেগেন (বার্সেলোনা) ও কেভিন ট্র্যাপ (পিএসজি)। 

ডিফেন্ডার: জেরোম বোয়াটেং (বায়ার্ন), ম্যাথিয়াস জিন্টার (মুনশেনগ্লাডবাখ), হোনাস হেক্টর (কোলন), ম্যাট হামেলস (বায়ার্ন), জশুয়া কিমিখ (বায়ার্ন), মারভিন প্লাতেনহার্ট (হার্থা বার্লিন), আন্তোনিয় রুডিগার (চেলসি), নিকলাস সুল (বায়ার্ন), জোনাথন বাহ (লেভারকুসেন)। 

মিডফিল্ডার: জুলিয়ান ব্রান্দ (লেভারকুসেন), জুলিয়ান ড্রাক্সলার (পিএসজি), লিওন গোর্তেকা (শালকে), ইকাই গুন্দোগান (ম্যানচেস্টার সিটি), সামি খেদিরা (জুভেন্টাস), টনি ক্রুস (রিয়াল মাদ্রিদ), মেসুত ওজিল (আর্সেনাল), সেবাস্তিয়ান রুদি (বায়ার্ন), লেরয় সানে (ম্যানচেস্টার সিটি)। 

স্ট্রাইকার: মারিও গোমেজ (স্টুটগার্ট), থমাস মুলার (বায়ার্ন), নিলস পিটারসেন (ফ্রেইবুর্গ), মার্কো রয়েস (ডর্টমুন্ড) ও তিমো ওয়ের্নার (লাইপজিগ)।

 

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ