রুটের ঘূর্ণিতে ১৪৫ রানে অলআউট ভারত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৫ ফেব্রুয়ারি ২০২১, ১৮:৩৭

ভারতের আহমেদাবাদে শুরু হওয়া সিরিজের তৃতীয় ডে-নাইট টেস্টে প্রথম ইনিংসে অক্ষর প্যাটেলের ঘূর্ণি জাদুতে মাত্র ১১২ রানে গুটিয়ে যায় সফরকারী ইংল্যান্ড। এদিকে প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে ইংলিশ স্পিনার জো রুটের বিষাক্ত স্পিনে ১৪৫ রান করেই অলআউট ভারত।

জো রুটের বোলিং তোপে দাঁড়াতেই পারেনি ভারতীয়দের লম্বা ব্যাটিং লাইনআপ। ৬.২ ওভারে মাত্র ৮ রান খরচায় রুট একাই তুলে নেন ৫ উইকেট।

এর আগে নিজেদের প্রথম ইনিংসে ১১২ রানে থামে ইংল্যান্ড। ভারতীয় দলের বোলিংয়ে বড় ভূমিকা রেখেছেন অক্ষর প্যাটেল। তিনি একাই নেন ৬ উইকেট।

দ্বিতীয় দিনে স্কোরবোর্ডে ৯৯ রান নিয়ে ব্যাট করতে নামে ভারত। ব্যাট হাতে ৫৭ রানে অপরাজিত রোহিত শর্মা ও তার সঙ্গে ১ রানে অপরাজিত আজিঙ্কা রাহানের ওপর ভর করে বড় সংগ্রহের আশায় বুক বেঁধেছিল ভারতীয়রা। কিন্তু ইংলিশদের চেয়ে মাত্র ১৩ রান পিছিয়ে দিন শুরু করা ভারত বেশিদুর যেতে পারেনি। দলীয় ১১৪ রানে রাহানে ফিরে গেলে এর পর আর কেউ দাঁড়াতে পারেনি। ১৪৫ রানেই তাদের থামতে হয়।

বিশ্বের সবচেয়ে বড় স্টেডিয়ামে ম্যাচটি শুরু হয় বুধবার। ১ লাখ ১০ হাজার ধারণ ক্ষমতাসম্পন্ন স্টেডিয়ামটিতে প্রথম ম্যাচেই তিক্ত অভিজ্ঞতা হলো ইংল্যান্ড-ভারত উভয় দলেরই। ভারতের বিপক্ষে টেস্টে প্রথম ইনিংসে সর্বনিম্ন রানে অলআউট হয়েছে সফরকারীরা। আর সব মিলিয়ে ভারতের বিপক্ষে চতুর্থ সর্বনিম্ন।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ