আজকের শিরোনাম :

শেষ দুই টেস্টের জন্য ভারতীয় দল ঘোষণা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২২ ফেব্রুয়ারি ২০২১, ০১:০৬


ইংল্যান্ডের বিরুদ্ধে শেষ দুই টেস্টের জন্য দল ঘোষণা করে দিল ভারত। জল্পনা থাকলেও চলতি সিরিজে চোট সারিয়ে দলে ফেরা হলো না মোহম্মদ শামির। ফিরছেন না রবীন্দ্র জাদেজাও। দলে রাখা হয়নি নভদীপ সাইনিকেও।

আমেদাবাদে পিঙ্ক বল টেস্টের দলে রয়েছেন ৪ পেসার। জসপ্রীত বুমরাহ, ইশান্ত শর্মা, মোহম্মদ সিরাজ এবং উমেশ যাদব আছেন দলে। অবশ্য ফিটনেস টেস্টে পাশ করার পরই ভারতীয় দলে যোগ দেবেন উমেশ। তিনি ফিট হয়ে উঠতে না পারলে শার্দূল ঠাকুর থাকবেন ভারতীয় দলের সঙ্গে।

চেন্নাইয়ে দ্বিতীয় টেস্টে ফিল্ডিং করার সময় চোট পেয়েছিলেন শুভমান গিল। তৃতীয় টেস্টে তার খেলা নিয়ে সংশয় তৈরি হয়েছিল। তবে ভারতীয় শিবিরকে স্বস্তি দিয়েছে তার স্ক্যানের রিপোর্ট। শেষ দুই টেস্টের জন্য তাকে দলে রাখা হয়েছে। দ্বিতীয় টেস্টে দলে থাকলেও প্রথম একাদশে ছিলেন না বুমরাহ। বিশ্রাম দেওয়া হয়েছিল। ভারতীয় শিবির সূত্রে জানা গেছে, আমেদাবাদে দিনরাতের টেস্টে বুমরাহ প্রথম একাদশে থাকবেন।

চেন্নাইয়ের প্রথম টেস্টে খারাপ পারফরম্যান্সের পর বাদ দেওয়া হল শাহবাজ নাদিমকে। নাদিমের পাশাপাশি অভিমণ্যু ঈশ্বরণ, এবং প্রিয়ঙ্ক পাঞ্চালদেরও বিজয় হাজারে ট্রফি খেলার জন্য ছেড়ে দেওয়া হয়েছে। তারা ভারতীয় দলে ছিলেন স্ট্যান্ডবাই হিসেবে। তাদের পরিবর্তে স্ট্যান্ডবাই ক্রিকেটার হিসেবে ডাকা হয়েছে কেএস ভারত এবং রাহুল চাহারকে। এদিকে, নেট বোলার হিসেবে ঘরোয়া ক্রিকেটে সফল পাঁচ তারকাকে ডেকেছে বিসিসিআই। তারা হলেন- অঙ্কিত রাজপুত, আবেশ খান, সন্দীপ ওয়ারিয়র, কৃষ্ণাপ্পা গৌতম, এবং সৌরভ কুমার।

১৭ সদস্যের ভারতীয় দল বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা, মায়াঙ্ক আগরওয়াল, শুভমান গিল, চেতেশ্বর পুজারা, অজিঙ্কা রাহানে (সহ-অধিনায়ক), লোকেশ রাহুল, হার্দিক পাণ্ডিয়া, ঋষভ পন্থ (উইকেটরক্ষক), ঋদ্ধিমান সাহা (উইকেটরক্ষক), রবিচন্দ্রন অশ্বিন, কুলদীপ যাদব, অক্ষর প্যাটেল, ওয়াশিংটন সুন্দর, ইশান্ত শর্মা, জসপ্রীত বুমরা এবং মোহম্মদ সিরাজ।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ