কাসেমিরোর গোলে রিয়ালের জয়

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২১ ফেব্রুয়ারি ২০২১, ১১:১৩

রিয়াল ভাইয়াদলিদের বিপক্ষে কষ্টের জয়ে আটলেটিকো মাদ্রিদের সঙ্গে ব্যবধান কমাল জিনেদিন জিদানের দল। প্রতিপক্ষের মাঠে শনিবার রাতে লা লিগার ম্যাচটি ১-০ গোলে জিতেছে রিয়াল। 

বল দখলে শুরু থেকে রিয়াল দাপট দেখালেও প্রথম সুযোগ পায় ভাইয়াদলিদ। ষষ্ঠ মিনিটে ডাবল সেভে সফরকারীদের ত্রাতা কোর্তোয়া। ফাবিয়ান ওরেয়ানার শট ফেরানোর পর সাইদি ইয়ানকোর শট ক্রসবারের ওপর দিয়ে পার করে দেন তিনি।

প্রতিপক্ষের রক্ষণে গিয়ে বারবার খেই হারাচ্ছিলেন মার্কো আসেনসিও, ভিনিসিউস জুনিয়র, মারিয়ানো দিয়াসরা। এর পরও ২৩ ও ৩০তম মিনিটে দুইবার জালে বল পাঠান মারিয়ানো। তবে দুবারই অফসাইডের জন্য গোল মেলেনি। ৩৯তম মিনিটে গোলরক্ষকের হ্যান্ডবলে বিপজ্জনক জায়গায় ফ্রি কিক পায় রিয়াল। মাত্র ৮ গজ দূর থেকেও হেড লক্ষ্যে রাখতে পারেননি কাসেমিরো।

দ্বিতীয়ার্ধের শুরুতে আবার লক্ষ্যভ্রষ্ট হেডে দলকে হতাশ করেন কাসেমিরো। ৫৪তম মিনিটে নিজেদের ডি বক্সে ফেরলঁদ মঁদির ব্যাখ্যাতীত ক্রসে বিপদে পড়তে বসেছিল রিয়াল। ওরেয়ানার ভলি কোনোমতে ব্যর্থ করে দেন কোর্তোয়া। হেডে তৃতীয়বারে নিশানা খুঁজে পান কাসেমিরো। ৬৫তম মিনিটে টনি ক্রুসের ফ্রি কিকে ব্রাজিলিয়ান এই মিডফিল্ডারের হেড পোস্টে লেগে জালে জড়ালে এগিয়ে যায় রিয়াল। চলতি আসরে এটি তার পঞ্চম গোল। বাকি সময়ে গোলের নিশ্চিত সুযোগ তৈরি করতে পারেনি কোনো দলই।

এ জয়ে আতলেতিকোর সঙ্গে ব্যবধান তিনে নামিয়ে আনল রিয়াল। ২৪ ম্যাচে ১৬ জয় ও চার ড্রয়ে ৫২ পয়েন্ট নিয়ে দুই নম্বরে রয়েছে গতবারের চ্যাম্পিয়নরা। ২৩ ম্যাচে আটলেটিকোর ৫৫ পয়েন্ট। ২২ ম্যাচে ৪৬ পয়েন্ট নিয়ে ৩ নম্বরে রয়েছে বার্সেলোনা।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ