নিউজিল্যান্ড সফরের জন্য দল ঘোষণা পেছাল বিসিবি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৭ ফেব্রুয়ারি ২০২১, ২১:১৭ | আপডেট : ১৭ ফেব্রুয়ারি ২০২১, ২১:১৯

একদিন পেছাল নিউজিল্যান্ড সফরের জন্য বাংলাদেশের দল ঘোষণা। এ নিয়ে বিকেল থেকেই বিসিবি সভাপতির বাসায় চলে বৈঠক। রাতে রয়েছে সিনিয়র ক্রিকেটারদের সঙ্গে মিটিং।
 
টেস্টে টাইগারদের বেহালে স্বস্তি নেই বিসিবি কর্তাদের। টনক নড়েছে সভাপতি থেকে শুরু করে সব বিভাগের কর্তাদেরই। নির্বাচকদের ঘুম হারাম। বিকেল থেকে চলছে একের পর এক বৈঠক। তবে, কি আসছে বড়সর পরিবর্তন?

বিসিবি পরিচালক নাইমুর রহমান দুর্জয় বলেন, বৈঠকে ক্রিকেটার নিয়ে আলোচনা ছিল। আমরা খোলামেলা আলাপ আলোচনা করেছি। এর আগের কিছু সিরিজ, বাংলাদেশ দলের ব্যাপার নিয়ে আলোচনা করা হয়েছে। সেখানে আমাদের গেম ডেভেলপমেন্ট, এইচপি (হাই পারফরম্যান্স টিম) সবকিছু নিয়েই আলোচনা ছিল। বিশেষ করে সম্প্রতি যেটা শেষ হলো সেই বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ সিরিজ নিয়ে আলোচনা হয়েছে।

তিনি আরও বলেন, বড়সড় পরিবর্তন না করে আমরা কিভাবে সেটি উত্তরণ করতে পারি সেসব বিষয় নিয়েই আমরা বেশি আলোচনা করেছি। দল ঘোষণা করার কথা ছিল আজই। তবে, সেই সিদ্ধান্তে এসেছে পরিবর্তন। 
 
বিসিবির প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলেন, আমরা পরশু সকালেই দল ঘোষণা করে দিব। আমাদের টিম রেডি আছে। কালকে প্লেয়াররা করোনা টিকা নিবে তাই পরশু আমরা দল ঘোষণা করবো।

কোভিড প্রটোকলের সাথে বায়ো বাবল। বিদেশ সফর মানেই পোহাতে হয় নানা হ্যাপা। নিউজিল্যান্ড সফরে ওয়ানডে আর টি-টোয়েন্টিতে তাই থাকছে ২০ জনের দল । 

ওপেনিংয়ে তামিম-লিটন অটোমেটিক চয়েজ। তিন-চারে শান্ত-সৌম্য। ব্যাকআপ হিসেবে আছেন নাইম শেখ। সাকিব নাই, মিডলঅর্ডারে মুশফিক-রিয়াদই বড় ভরসা। একাদশে কে থাকবেন সে পরের বিষয়, দলে আছেন ইয়াসির আলী. মিঠুন, মোসাদ্দেক।

অল-রাউন্ডার ক্যাটাগরিতে আফিফের সাথে আছেন শেখ মাহাদী। একই ক্যাটাগরিতে পড়বেন মেহেদি মিরাজও। পেস বোলিং অল-রাউন্ডার একজনই...মোহম্মদ সাইফউদ্দিন।

খেলা যখন নিউজিল্যান্ডে, পেস ডিপার্টমেন্টটা বড় না করে উপায় নাই। নেতৃত্ব দেবেন মুস্তাফিজ। সঙ্গী দুই অভিজ্ঞ রুবেল-তাসকিনের সাথে আল-আমিন। আছেন দুই তরুণ তুর্কি হাসান মাহমুদ আর শরিফুল ইসলামও।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ