ভারতের রোড সেফটি টুর্নামেন্টে খেলবে বাংলাদেশ লিজেন্ডস

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৭ ফেব্রুয়ারি ২০২১, ১৩:১১

করোনা ভাইরাসের কারণে স্থগিত হয়ে যাওয়া রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজ টি-টুয়েন্টি টুর্নামেন্টের বাকি ম্যাচগুলো আয়োজনের দিনক্ষণ চূড়ান্ত করেছে স্বাগতিক দেশ ভারত। আগামী ২ মার্চ থেকে ২১ মার্চ পর্যন্ত রায়পুরে হবে টুর্নামেন্টের বাকি ম্যাচগুলো।

তবে টুর্নামেন্টে আসছে কিছু পরিবর্তন। করোনা ভাইরাসের কারণে ভ্রমণজনিত নিষেধাজ্ঞায় টুর্নামেন্টে বাকি অংশে খেলতে আসতে পারবে না অস্ট্রেলিয়া লিজেন্ডস দল। তাদের জায়গায় এবার যোগ দেবে বাংলাদেশ লিজেন্ডস দল। এছাড়া বাকি অংশে খেলবে ইংল্যান্ড লিজেন্ডসও।

গতবছর মুম্বাইয়ে শুরু হয় রোড সেফটি টুর্নামেন্টের প্রথম আসর। করোনাভাইরাসের কারণে চার ম্যাচ পর ১১ মার্চ স্থগিত করা হয় টুর্নামেন্টের খেলা। এরপরই সারা ভারতে দেওয়া হয় কঠোর লকডাউন।

এখন নতুন দল অন্তর্ভুক্তির কারণে পরিবর্তিত ও পরিমার্জিত সূচিতে হবে বাকি ম্যাচগুলো। রায়পুরে ৬৫ হাজার ধারণক্ষমতাসম্পন্ন শহীদ বীর নারায়ণ সিং আন্তর্জাতিক স্টেডিয়ামে হবে এসব ম্যাচ।

এ টুর্নামেন্টটি মূলত মহারাষ্ট্রের সড়ক নিরাপত্তা শাখার একটি উদ্যোগ। যেখানে তারা পাশে পেয়েছে ভারতের সাবেক অধিনায়ক সুনিল গাভাস্কারের পেশাদার ব্যবস্থাপনা সংস্থাকে। সুনিল গাভাস্কার নিজেই এ সিরিজের কমিশনার এবং শচিন টেন্ডুলকার এর ব্র্যান্ড অ্যাম্বাসেডর।

বাংলাদেশ ও ইংল্যান্ড দলের অন্তর্ভুক্তির খবর নিশ্চিত করে টুর্নামেন্টের ফাউন্ডার রবি গাইকোয়ার এক সংবাদ বিবৃতিতে বলেছেন, ‘ইংল্যান্ড লিজেন্ডস ও বাংলাদেশ লিজেন্ডসকে আনএকাডেমি রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজে স্বাগত জানাতে পেরে অত্যন্ত খুশি। তাদের অংশগ্রহণ টুর্নামেন্টের প্রতিদ্বন্দ্বিতা আরও বাড়াবে।’

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ