আজকের শিরোনাম :

আম্পায়ারের সঙ্গে তর্কে জড়ালেন কোহলি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৫ ফেব্রুয়ারি ২০২১, ২০:০৫

চেন্নাইয়ের উইকেট নিয়ে যেখানে এত সমালোচনা, সেখানে ১৪৯ বলে ৬২ রান করেছেন বিরাট কোহলি। ভারতের অল-রাউন্ডার রবিচন্দ্রন অশ্বিন তো সেঞ্চুরিই মেরে দিয়েছেন। ম্যাচটি এখন জয়ের পথে আছে ভারত। এর মাঝেই বিতর্কে জড়িয়ে পড়লেন ভারত অধিনায়ক কোহলি। পিচের বিপজ্জনক জায়গা দিয়ে রান নেওয়ার ব্যাপারটা ভালোভাবে নেননি আম্পায়ার নিতিন মেনন। তিনি কোহলিকে সতর্ক করেন। আর এটা নিয়ে আম্পায়ারের সঙ্গে বাদানুবাদে জড়িয়ে পড়েন কোহলি।

ঘটনার সূত্রপাত চেন্নাই টেস্টের তৃতীয় দিন মধ্যাহ্ন ভোজের বিরতির আগের ওভারে। সেই ওভারে ড্যান লরেন্সের চতুর্থ বল অফ স্টাম্পের দিকে খেলে তিন রান নেওয়ার চেষ্টা করেন রবিচন্দ্রন অশ্বিন। তৃতীয় রান নেওয়ার সময় পিচের বিপজ্জনক জায়গা দিয়ে দৌড়তে শুরু করেন কোহলি। তখন কোহলির দিকে এগিয়ে এসে তাকে সতর্ক করেন আম্পায়ার নিতিন মেনন। ভারত অধিনায়ক কিন্তু বিষয়টা মেনে নেননি। বরং নিতিন মেননের সঙ্গে তর্ক জুড়ে দেন।

শুধু তাই নয়, এই বিষয়ে কথা বলার জন্য প্রথম স্লিপে দাঁড়িয়ে থাকা জো রুটের কাছে চলে যান কোহলি। ভিডিওতে দুই অধিনায়ককে কথা বলতেও দেখা যায়। এক পর্যায়ে পরিস্থিতি শান্ত হয়। যদিও সেই ঘটনা কোহলির ব্যাটিংয়ে কোনো প্রভাব ফেলেনি। বরং সপ্তম উইকেটে অশ্বিনের সঙ্গে মুল্যবান ৯৬ রান যোগ করেন কোহলি। এই জুটির লড়াইয়ের জন্য চেন্নাইয়ের দ্বিতীয় টেস্টে চালকের আসনে আছে ভারত। আম্পায়ারের সঙ্গে তর্ক করায় কোহলিকে কোনো শাস্তি পেতে হবে কিনা তা এখনও জানা যায়নি।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ