ডেম্বেলের গোলে বার্সেলোনার জয়

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৬ আগস্ট ২০১৮, ১১:০৯

ঢাকা, ২৬ আগস্ট, এবিনিউজ : সেগুন্ডা ডিভিশন থেকে প্রিমিয়ার ডিভিশনে এসেছে রিয়াল ভালাদোলিদ। নিজেদের প্রথম ম্যাচে জিরোনার সঙ্গে গোলশূন্য ড্র করে দারুণ সূচনা করেছে। শনিবার রাতে প্রথমবারের মতো তারা ঘরের মাঠে খেলে। সেখানে তাদের প্রতিপক্ষ ছিল লা লিগার বর্তমান চ্যাম্পিয়ন মেসি-সুয়ারেজ-ডেম্বেলদের বার্সেলোনা। এখানেও এক পয়েন্ট ছিনিয়ে নেওয়ার সুযোগ তৈরি করেছিল তারা।

ম্যাচের অন্তিম মুহূর্তে (৯০+২) বার্সার জালে তারা বল পাঠিয়েছিল ভালাদোলিদ। কিন্তু ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারি (ভিএআর) গোলটি অফসাইডের দোষে দুষ্ট বলে বাতিল করে দেন। তাতে ৫২ মিনিটে করা ওসমানে ডেম্বেলের গোলটিই ম্যাচের ভাগ্য নির্ধারণ করে দেয়। অবশ্য লুইস সুয়ারেজও একবার বল জালে পাঠিয়েছিলেন। সেটাও অফসাইডের কারণে বাতিল হয়।

শনিবার রাতে ভালাদোলিদ প্রথম সুযোগ তৈরি করে। ইনেস উনালের শট ক্রসবারের ওপর দিয়ে পাঠিয়ে সেবার দলকে বাঁচান মার্ক-আন্ড্রে টের স্টেগেন। ৮ মিনিট পর তিনি ব্যর্থ করে দেন তনি ভিয়ার আরেকটি চেষ্টা। লিওনেল মেসির জাদুকরী পাসগুলো কাজে লাগাতে পারেননি সতীর্থরা। ৩১তম মিনিটে অধিনায়কের কাছ থেকে বল পেয়ে ডেম্বেলে বিপজ্জনক জায়গায় অপেক্ষায় থাকা লুইস সুয়ারেসকে খুঁজে পাননি।

দুই মিনিট পর মেসির পাস থেকে গোলরক্ষককে এড়িয়ে শট নিতে পারেননি সুয়ারেস। ৩৫তম মিনিটে ফিলিপে কৌতিনিয়োর বাঁকানো শট ঝাঁপিয়ে কোনোমতে ঠেকিয়ে দেন ভালাদোলিদের গোলরক্ষক।

আক্রমণ পাল্টাআক্রমণে শুরু থেকেই উত্তেজনা ছড়ায় দ্বিতীয়ার্ধে। এই অর্ধে প্রথম ভালো সুযোগে জাল খুঁজে নেন ডেম্বেলে। সের্হিও রবের্তোর হেড থেকে বল পেয়ে ভালাদোলিদের গোলরক্ষকে পরাস্ত করেন ফরাসি ফরোয়ার্ড। পিছিয়ে পড়ার পর বার্সেলোনার রক্ষণে প্রবল চাপ তৈরি করে স্বাগতিকরা। তবে চ্যাম্পিয়নদের জমাট রক্ষণ ভাঙতে পারেনি তারা।

৮৩তম মিনিটে মেসির পাস থেকে বল জালে পাঠান সুয়ারেস। তবে অফ সাইডের জন্য বাতিল হয়ে যায় তার গোল। যোগ করা সময়ের দ্বিতীয় মিনিটে বার্সেলোনার জালে বল পাঠান কেকো। ভিএআরে বাতিল হয়ে যায় এই গোলও। টানা দ্বিতীয় জয় নিয়ে মাঠ ছাড়ে বার্সেলোনা। 

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ