আজকের শিরোনাম :

জয়ে শুরু বায়ার্নের

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৫ আগস্ট ২০১৮, ১০:৪০

ঢাকা, ২৫ আগস্ট, এবিনিউজ : জার্মান বুন্দেসলিগার বর্তমান চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখ। নতুন মৌসুমে নিজেদের প্রথম ম্যাচে শুক্রবার রাতে তারা মুখোমুখি হয়েছিল গেল বছর পয়েন্ট টেবিলের তৃতীয় স্থানে থেকে লিগ শেষ করা টিএসজি হফেনহেইমের। ৮১ মিনিট পর্যন্ত ১-১ গোলের সমতা নিয়ে চলে ম্যাচ। এর পর রর্বাত লেভানডোভস্কি ও আরিয়েন রোবেন গোল করে বায়ার্নকে জয় দিয়ে লিগ শুরু করার উপলক্ষ এনে দেন।

পাশাপাশি জয় দিয়ে লিগ শুরু করে শিরোপা ধরে রাখার মিশন শুরু করল বাভারিয়ানরা। বায়ার্নের নতুন কোচ নিকো কোভাকের এটি ছিল লিগে প্রথম ম্যাচ। জয় দিয়ে বায়ার্নে তার আমলও শুরু হল।

শুক্রবার ম্যাচের ২৩ মিনিটে কর্নার পায় বায়ার্ন। কর্নার থেকে ক্রসে থমাস মুলারের দিকে বল বাড়িয়ে দেন জশুয়া কিমিচ। বলে হেড দিয়ে জালে জড়ান থমাস মুলার। তার এই গোলে এগিয়ে থেকেই প্রথমার্ধের খেলা শেষ করে নিকো কোভাকের শিষ্যরা। বিরতির পর পরই অবশ্য ম্যাচে ফেরে হফেনহেইম। ৫৭ মিনিটে হফেনহেমের অ্যাডাম জালাই ডান পায়ের শটে বল জালে পাঠিয়ে ম্যাচে সমতা ফেরান। তাকে গোলে সহায়তা করেন ইরমিন বিকাকিচ। এই সমতা নিয়ে ম্যাচ চলে ৮১ মিনিট পর্যন্ত।

৮২ মিনিটে পেনাল্টি পায় বায়ার্ন। পেনাল্টি থেকে অবশ্য প্রথম দফায় গোল করতে পারেননি রবার্ত লেভানডোভস্কি। কিন্তু এ সময় ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারির সহায়তায় পুনরায় পেনাল্টি পায় বায়ার্ন। প্রথমবার মিস করলেও ভিএআরের সহায়তায় দ্বিতীয়বার পাওয়া সুযোগ আর মিস করেননি লেভানডোভস্কি। 

৯০ মিনিটে আরিয়েন রোবেন গোল করে বায়ার্নের ৩-১ ব্যবধানের জয় নিশ্চিত করেন। এই গোল করতে তাকে সহায়তা করেন থমাস মুলার।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ