আজকের শিরোনাম :

চতুর্থ টেস্টের জন্য ইংল্যান্ডের দল ঘোষণা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৪ আগস্ট ২০১৮, ২৩:৫১

ঢাকা, ২৪ আগস্ট, এবিনিউজ : প্রথম দুই টেস্টে দারুণ জয়। সিরিজটা হাতের মুঠোয় এনে ফেলেছিল ইংল্যান্ড। কিন্তু তৃতীয় টেস্টেই ভারতের কাছে অসহায় আত্মসমর্পণই করতে হলো ইংলিশদের। তার উপর আবার চোট পেয়েছেন জনি বেয়ারস্টো। চতুর্থ টেস্টের আগে তাই ইংল্যান্ড দলে পরিবর্তন আনাটা অবধারিত হয়ে পড়েছিল।

আগামী ৩০ আগস্ট সাউদ্যাম্পটনে শুরু হবে পাঁচ ম্যাচ সিরিজের চতুর্থ টেস্ট। ম্যাচটিকে সামনে রেখে বৃহস্পতিবার ১৪ সদস্যের দল ঘোষণা করেছে ইংল্যান্ড। ঘোষিত দলে চমক বলতে জেমস ভিঞ্চিকে নির্বাচকদের ডেকে পাঠানো। জনি বেয়ারস্টোর ইনজুরিই মূলত তার ফেরার বন্দোবস্ত করে দিয়েছে।

অবশ্য চোট প্রাপ্ত বেয়ারস্টোকেও দলে রেখেছেন নির্বাচকরা। তার ইনজুরির অবস্থা বুঝে সিদ্ধান্ত নেবে ইংল্যান্ডের টিম ম্যানেজমেন্ট। শেষ অবধি বেয়ারস্টো ফিট না হয়ে উঠলে তার পরিবর্তিত ব্যাটসম্যান হিসেবে একাদশে ঢুকে পড়বেন ভিঞ্চি। তবে সেক্ষেত্রে উইকেটের পেছনে আবার দেখা যাবে জস বাটলারকে।

২০১৬ সালে ইংল্যান্ডের জার্সিতে টেস্ট অভিষেক হওয়ার পর দলে নিয়মিত হয়ে উঠেছিলেন ভিঞ্চি; খেলেছেন ১৩টি টেস্ট। গত এপ্রিলেও নিউজিল্যান্ডের বিপক্ষের সিরিজে ছিলেন তিনি। কিন্তু খুব একটা খারাপ করেননি তিনি। তবু দল থেকে বাদ পড়েছিলেন ভিঞ্চি। তার ফেরার লড়াইটা দারুণই হলো। ঘরোয়া ক্রিকেটে রানের বন্যা বয়ে দিয়ে জাতীয় দলে ফিরলেন তিনি।

তবে মাঠে নামার সুযোগ ভিঞ্চি পাবেন কিনা সেটার নিশ্চয়তা নেই। বৃহস্পতিবার ইংল্যান্ডের নির্বাচক এড স্মিথ বলেছেন, ‘জেমস ভিঞ্চিকে টেস্ট দলে ফেরানোর জন্য এটাই সঠিক সময় বলে মনে করেছে নির্বাচক প্যানেল। কোনো কারণে যদি আঙুলের চোট থেকে জনি বেয়ারস্টো সেরে না ওঠেন, তাহলে চতুর্থ টেস্টে ভিঞ্চি খেলবেন।’

ইংল্যান্ড টেস্ট দল: জো রুট (অধিনায়ক), মঈন আলি, জেমস অ্যান্ডারসন, জনি বেয়ারস্টো, স্টুয়ার্ট ব্রড, জস বাটলার, অ্যালিস্টার কুক, স্যাম কুরান, কেয়াটন জেনিংস, অলি পোপ, আদিল রশিদ, বেন স্টোকস, জেমস ভিঞ্চি, ক্রিস ওকস।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ