মিরাজের জোড়া আঘাতে বিপদে উইন্ডিজ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২২ জানুয়ারি ২০২১, ১২:৪১

প্রথম দুই ওভারে ৪ রান দেওয়া মেহেদী হাসান মিরাজ পেলেন ওয়েস্ট ইন্ডিজের দ্বিতীয় উইকেট। দলীয় ১৪তম ও নিজের তৃতীয় ওভারের প্রথম বলে কিজর্ন ওটলেকে কভারে তামিম ইকবালের ক্যাচ বানান এই অফস্পিনার। অভিষেক ম্যাচে ২ চার ও একটি ছয়ে ৪৪ বলে ২৪ রান করে আউট হন উইন্ডিজ ওপেনার। আরেক প্রান্তের ব্যাটসম্যান জশুয়া ডা সিলভাকে (৫) চতুর্থ বলে বোল্ড করেন মিরাজ।

১৪ ওভারে ৩ উইকেটে ৩৭ রান করেছে ওয়েস্ট ইন্ডিজ। ক্রিজে নেমেছেন আন্দ্রে ম্যাকক্যার্থি ও অধিনায়ক জেসন মোহাম্মদ।  

টস জিতে ব্যাটিং নিয়ে সুবিধা করতে পারছে না ওয়েস্ট ইন্ডিজ। মিরপুর শের-ই-বাংলায় বাংলাদেশের বোলাররা চাপে রেখেছে তাদের। পাওয়ার প্লের প্রথম ১০ ওভারে মাত্র ২২ রান করেছে সফরকারীরা, বাংলাদেশ পেয়েছে একটি উইকেট।

মোস্তাফিজুর রহমান ও রুবেল হোসেন প্রথম আট ওভারের চারটি করে করেন। তাদের মোস্তাফিজ ৪ ওভারে ২ মেডেনসহ মাত্র ২ রান দিয়ে নেন এক উইকেট। রুবেল সমান সংখ্যক ওভার করে খরচ করেছেন ১৩ রান। পাওয়ার প্লের শেষ দুটি ওভারে হাসান মাহমুদ ও মেহেদী হাসান মিরাজের কাছ থেকে ৭ রান আদায় করে উইন্ডিজ। হাসান দেন ৫ রান, দুটি মিরাজ।

কিজর্ন ওটলে ৩১ বল খেলে করেছেন ১৪ রান, জশুয়া ডা সিলভা ১৪ বলে করেছেন ২ রান।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতেও আগে ফিল্ডিং করছে বাংলাদেশ। মিরপুর শের-ই-বাংলায় দুই দলের ম্যাচটি সকাল সাড়ে ১১টায় ম্যাচটি শুরু হয়েছে। টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক জেসন মোহাম্মদ।

অনভিজ্ঞ ও খর্বশক্তির ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম ম্যাচ সহজে জিতলেও দাপুটে পারফরম্যান্স করতে পারেনি বাংলাদেশ। মাত্র ১২২ রানের পুঁজি নিয়ে সফরকারীরা দারুণ লড়াই করেছিল। শেষ পর্যন্ত ৬ উইকেটে জিতে সিরিজ শুরু করে তামিম ইকবালের দল। আজ জিতলেই সিরিজ জয়। এর আগে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে চারটি ওয়ানডে সিরিজ জিতেছে বাংলাদেশ।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ