আর আইপিএল মাতাবেন না মালিঙ্গা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২২ জানুয়ারি ২০২১, ০১:০৪

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিলেও ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টুর্নামেন্টগুলোতে নিয়মিত খেলে যাচ্ছিলেন শ্রীলংকার কিংবদন্তি ফাস্ট বোলার লাসিথ মালিঙ্গা। এখন থেকে আর সেখানেও দেখা যাবে না তাকে। কারণ ফ্র্যাঞ্চাইজিভিত্তিক ক্রিকেট থেকেও অবসর নিয়েছেন ব্যতিক্রমধর্মী অ্যাকশনের এ পেসার।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের(আইপিএল) চতুর্দশ আসর আয়োজন নিয়ে ব্যস্ত হয়ে পড়েছে আয়োজকরা। আগামী এপ্রিল-মে মাসে অনুষ্ঠিতব্য এই টুর্নামেন্টের নিলাম খুব শিগগিরই অনুষ্ঠিত হবে। তাই নির্ধারিত তারিখের মাঝে রিটেইনড ও রিলিজড ক্রিকেটারদের তালিকা জমা দিয়েছে সব দল।

বরাবরের মতো এবার লাসিথ মালিঙ্গাকে ধরে রাখেনি মুম্বাই ইন্ডিয়ান্স। বর্তমান চ্যাম্পিয়নরা জানিয়েছে, সব ধরণের ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট থেকে অবসর নিয়েছেন এই লঙ্কান কিংবদন্তি ক্রিকেটার।

বিষয়টি নিশ্চিত করেছেন মালিঙ্গাও। তিনি বলেন, পরিবারের সঙ্গে আলোচনার পর আমার মনে হয়েছে, এটাই ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট থেকে অবসরের সঠিক সময়। মহামারি পরিস্থিতি ও ভ্রমণে বিভিন্ন বিধিনিষেধের কারণে আমার পক্ষে আগামী মৌসুমে ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট খেলা কঠিন। তাই এমন সিদ্ধান্ত নিয়েছি।

সাবেক দল সম্পর্কে মালিঙ্গা বলেন, মুম্বাই ইন্ডিয়ান্স কর্তৃপক্ষের সঙ্গে আমি এই বিষয়ে কথা বলেছি। তারা আমার কথা বুঝতে পেরেছে ও আমাকে সমর্থন করেছে। মুম্বাই ইন্ডিয়ান্সের সঙ্গে যুক্ত প্রত্যেককে এবং দুর্দান্ত ১২টি বছর কাটানোর জন্য সমর্থকদের ধন্যবাদ জানাই।

মুম্বাই ইন্ডিয়ান্স ছাড়াও আরো অনেক দেশে ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট খেলেছেন মালিঙ্গা। বাংলাদেশের ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট লিগ বিপিএলে খুলনা টাইগার্স ও রংপুর রাইডার্সের হয়ে খেলেছেন তিনি। এ ছাড়া ওয়েস্ট ইন্ডিজে জ্যামাইকা তালওয়াস, গায়ানা অ্যামাজন ওয়ারিয়র্স, অস্ট্রেলিয়ার মেলবোর্ন স্টারসের হয়েও খেলেছেন। ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট ক্যারিয়ারে ২৯৫ ম্যাচে ৩৯০ উইকেট শিকার করেছেন তিনি।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ