আজকের শিরোনাম :

পাকিস্তানের টেস্ট দলে ৯ নতুন মুখ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৬ জানুয়ারি ২০২১, ১০:০৪

নিউজিল্যান্ড সফরে ব্যর্থতার পর নড়েচড়ে বসেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। অভিজ্ঞদের বাদ দিয়ে ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজের জন্য নতুন ৯ ক্রিকেটারকে ডেকেছে পিসিবি। সবশেষ নিউজিল্যান্ড সিরিজের দল থেকে বাদ পড়েছেন ৫ জন। এর মধ্য দিয়ে দায়িত্ব নিয়েই চমক সৃষ্টি করলেন প্রধান নির্বাচক মোহাম্মদ ওয়াসিম। 

শুক্রবার (১৫ জানুয়ারি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে ২০ সদস্যের টেস্ট দল ঘোষণা করে পিসিবি। এর মধ্য থেকে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম টেস্টের আগে ঘোষণা করা হবে ১৬ জনের দল। আগামী ২৬ জানুয়ারি করাচিতে শুরু হবে প্রথম টেস্ট।

সাম্প্রতিক ফর্ম বিবেচনায় টেস্ট স্কোয়াড থেকে বাদ পড়েছেন- হারিস সোহেল, মোহাম্মদ আব্বাস, শান মাসুদ ও জাফর গোহার। তবে দিলে ফিরেছেন হাসান আলী ও মোহাম্মদ নাওয়াজ। চোটজনিত কারণে দলে জায়গা পাননি নাসিম শাহ ও শাদাব খান।

আর অভিষেকের অপেক্ষায় থাকা ক্রিকেটাররা হলেন- ওপেনার আব্দুল্লাহ শফিক ও ইমরান বাট, মিডল অর্ডার ব্যাটসম্যান কামরান গুলাম, সালমান আলি আগা ও সউদ শাকিল, স্পিনার নুমান আলি ও সাজিদ খান এবং ফাস্ট বোলার হারিস রউফ ও তাবিস খান। 

২০২০-২১ ঘরোয়া মৌসুমে ভালো করার পুরস্কার পেলেন তারা।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে পাকিস্তান টেস্ট দল
আবিদ আলি, আব্দুল্লাহ শফিক, ইমরান বাট, আজহার আলি, বাবর আজম (অধিনায়ক), ফাওয়াদ আলম, কামরান গুলাম, সালমান আলি আগা, সউদ শাকিল, ফাহিম আশরাফ, মোহাম্মাদ নেওয়াজ, মোহাম্মাদ রিজওয়ান (সহ-অধিনায়ক, উইকেটকিপার), সরফরাজ আহমেদ (উইকেটকিপার), নুমান আলি, সাজিদ খান, ইয়াসির শাহ, হারিস রউফ, হাসান আলি, শাহিন শাহ আফ্রিদি, তাবিস খান।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ