আজকের শিরোনাম :

ল্যাবুশেনের সেঞ্চুরিতে অস্ট্রেলিয়ার দিন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৫ জানুয়ারি ২০২১, ১৯:১৯

ব্রিসবেন টেস্টের প্রথম দিনের খেলা শেষে অজিদের সংগ্রহ ৫ উইকেট হারিয়ে ২৭৪ রান। প্রথম দিনই সেঞ্চুরি  তুলে নিয়েছেন মার্নাস ল্যাবুশেন। স্বাগতিকদের হয়ে ক্যামেরন গ্রিন ২৮ এবং অধিনায়ক টিম পেইন ৩৮ রানে অপরাজিত আছেন।

এই ম্যাচে ভারত তাদের একাদশ সাজিয়েছেন পাঁচ বিশেষজ্ঞ বোলার নিয়ে। এর মধ্যে একজন স্পিনার এবং বাকি চারজনই পেসার। এই ম্যাচ দিয়েই সাদা পোশাকে অভিষেকের স্বাদ পেয়েছেন থাঙ্গারাসু নাটারাজন এবং ওয়াশিংটন সুন্দর।

যদিও দিনের মাঝপথে অস্ট্রেলিয়ার কপালে চিন্তার ভাঁজ ফেলে দিয়েছেন নবদ্বীপ সাইনির ইনজুরি। মাত্র ৭.৫ ওভার বল করেই কুঁচকির চোটে মাঠের বাইরে চলে যান তিনি। এরপর মাঠে ফিরলেও বেশিক্ষণ থাকতে পারেননি। এরপর তাকে আর বোলিংয়েও দেখা যায়নি।

ব্রিসবেনে টসে জিতে ব্যাটিং করতে নেমে অস্ট্রেলিয়াকে ভালো শুরু এনে দিতে পারেননি দুই ওপেনার ডেভিড ওয়ার্নার এবং মার্কাস হ্যারিস। প্রথম ওভারের শেষ বলে রোহিত শর্মার ডাইভিং ক্যাচে ওয়ার্নার সাজঘরে ফেরেন মাত্র ১ রান করে।

এরপর বেশি রান করতে পারেননি হ্যারিস তিনি দলীয় ১৭ রানে শার্দুল ঠাকুরের বলে স্কয়ারে ক্যাচ দিয়েছেন ওয়াশিংটন সুন্দরের হাতে। তৃতীয় উইকেটে ল্যাবুশেন এবং অভিজ্ঞ স্টিভ স্মিথ যোগ করেন ৭০ রান।

স্মিথ ৩৬ রান করে ফিরে গেলেও ক্যারিয়ারের চতুর্থ সেঞ্চুরি তুলে নিয়েছেন ল্যাবুশেন। দারুণ খেলতে থাকা ম্যাথু ওয়েডকে নিজের প্রথম শিকার বানিয়েছেন অভিষিক্ত ভারতীয় পেসার থাঙ্গারাসু নাটারাজন। 

সেঞ্চুরির খানিক বাদেই নাটারাজনের বলে উইকেটের পেছনে ঋষভ পান্তের হাতে ক্যাচ দিয়েছেন ফিরেছেন ল্যাবুশেন। এরপর বাকি সময়টা দেখেশুনে পাড়ি দিয়েছেন গ্রিন এবং পেইন। দ্বিতীয় দিন এই দুজনের ব্যাটের দিকেই তাকিয়ে থাকবে অস্ট্রেলিয়া।

সংক্ষিপ্ত স্কোরকার্ড:

অস্ট্রেলিয়া (১ম ইনিংস): ২৭৪/৫ (৮৭ ওভার) (ল্যাবুশেন ১০৮, ওয়েড ৪৫, পেইন ৩৮*, নাটারাজন ২/৬৩, সিরাজ ১/৫১, সুন্দর  ১/৬৩)

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ