আজকের শিরোনাম :

ম্যাচ ফিক্সিং: দশ বছরের জন্য নিষিদ্ধ জামশেদ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৭ আগস্ট ২০১৮, ১৬:৩৪

ঢাকা, ১৭ আগস্ট, এবিনিউজ : স্পট ফিক্সিংয়ের আঁতুড়ঘর হিসেবে পরিচিত পাকিস্তান ক্রিকেটে ঘটছে একের পর এক ফিক্সিংয়ের ঘটনা। একের পর এক বড় ধরনের শাস্তি দিয়েও থামানো যাচ্ছে না ম্যাচ পাতানোর ঘটনা। 

তবে ম্যাচ পাতানোর রীতি বন্ধের লক্ষ্যে ম্যাচ পাতানো খেলোয়াড়দের বিরুদ্ধে শক্ত অবস্থান নিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। সেই ধারাবাহিকতায় পাকিস্তান সুপার লিগে (পিএসএল) ম্যাচ পাতানোর দায়ে ১০ বছরের জন্য সবধরনের ক্রিকেট থেকে নিষিদ্ধ করা হয়েছে দেশটির ওপেনার নাসির জামশেদকে।

পিএসএলের ২০১৬-১৭ মৌসুমে ম্যাচ ফিক্সিংয়ের দায়ে অভিযুক্ত হয়েছিলেন বেশ কয়েকজন ক্রিকেটার। যাদের মধ্যে অন্যতম শাহজাইব হাসানকে গত শুক্রবার ৪ বছরের নিষেধাজ্ঞা দিয়েছে পিসিবি। ঠিক এক সপ্তাহ পর আজ শুক্রবার (১৭ আগস্ট) ১০ বছরের নিষেধাজ্ঞা পেলেন জামশেদ।

চলতি বছরের এপ্রিলে নিজের উপরে আসা সকল অভিযোগ অস্বীকার করেছিলেন জামশেদ। ফলে বাধ্য হয়েই পিসিবি চেয়ারম্যান নাজাম শেঠি একটি তিন সদস্যের অ্যান্টি করাপশন ট্রাইবুনাল গঠন করেন। যেখানে ছিলেন সাবেক তিন ক্রিকেট ফজলে মিরান চৌহান, শাহজাইব মাকসুদ ও আকিব জাভেদ।

এই ট্রাইবুনালের রায়েই ১০ বছরের জন্য নিষিদ্ধ হলেন জামশেদ। শাহজাইব ও জামশেদ ছাড়াও একই ঘটনায় বিভিন্ন মেয়াদে নিষেধাজ্ঞা ভোগ করছেন শারজিল খান, খালিদ লতিফ, মোহাম্মদ ইরফান ও মোহাম্মদ নওয়াজ।

এবিএন/জসিম/নির্ঝর

এই বিভাগের আরো সংবাদ