আজকের শিরোনাম :

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে হোয়াইটওয়াশ বাংলাদেশ নারী দল

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৪ মে ২০১৮, ২০:৫২

ঢাকা, ১৪ মে, এবিনিউজ : দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বাংলাদে নারীরা হোয়াইটওয়াশ হয়েছে। আজ নিজেদের শেষ ম্যাচেও হারলো বাংলাদেশ নারী দল। দক্ষিণ আফ্রিকা সফরে পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের সবক’টিতেই হেরেছে রুমানা-সালমারা। ফলে, ৫-০ তে বাংলাদেশ নারী দলকে হোয়াইটওয়াশ করে ছাড়লো প্রোটিয়া মেয়েরা। শেষ ম্যাচে বাংলাদেশ হেরেছে ৬ উইকেটের ব্যবধানে।

আগে ব্যাট করা বাংলাদেশ নির্ধারিত ওভারে ৯ উইকেট হারিয়ে তোলে ১৬৬ রান। ৩৫ ওভারে ৪ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে প্রোটিয়ারা।

বাংলাদেশের ওপেনার শারমিন সুলতানা ব্যক্তিগত ১ রানে বিদায় নিলেও আরেক ওপেনার শামিমা সুলতানা করেন ক্যারিয়ার সেরা ৫৩ রান, তাতে ছিল ৫টি চার আর একটি ছক্কার মার। মুর্শিদা খাতুন, ফারজানা হক, শবনম মুস্তারি, জাহানারা আলম, নাহিদা আখতার, খাদিজা তুল কুবরা দুই অঙ্কের ঘরে যেতে পারেননি। মাঝে ১২ রান করেন নিগার সুলতানা। আর ইনিংস সর্বোচ্চ ৭৪ রান করেন দলপতি রুমানা। ১২৩ বলে সাতটি বাউন্ডারিতে ইনিংস সাজান তিনি।

১৬৭ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে প্রোটিয়া ওপেনার লিজেল লি ৪৪, দলপতি ভ্যান নিকার্ক ২৯ রান করেন। ওপেনার ওলভারটেড ৯৬ বলে সাতটি চার আর একটি ছক্কায় ৭০ রান করে অপরাজিত থাকেন। বাংলাদেশের খাদিজা তুল কুবরা ১০ ওভারে ৩৭ রান দিয়ে তুলে নেন তিনটি উইকেট। একটি উইকেট পান রুমানা।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ