আজকের শিরোনাম :

আইপিএলে যুক্ত হচ্ছে নতুন দুটি দল!

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৪ ডিসেম্বর ২০২০, ১৫:৩৫

দীর্ঘদিন আইপিএলের প্রথম আসর থেকেই অংশগ্রহণকারী দল ৮টি করে। যদিও, মাঝে নানা কারণে দুই আসরে ছিল ৯টি এবং এক আসরে ছিল ১০টি দলের অংশগ্রহণ। কিন্তু আইপিএল গভর্নিং কাউন্সিল এবং আয়োজন কর্তৃপক্ষ বিসিসিআই ৮টি দলেই টুর্নামেন্টটিকে সীমাবদ্ধ রাখার পক্ষে ছিলে এতদিন।

তবে, এবার পাকাপাকিভাবেই আট দল নয়, ১০ দলের আইপিএল করারই চিন্তা-ভাবনা করছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। আরব আমিরাতে সদ্য সমাপ্ত আইপিএলের তেরোতম আসর শেষ হওয়ার পরই আইপিএলে দল বাড়ার খবর ছড়িয়ে পড়ে। কিছুদিন আগের সেই গুঞ্জন সময়ের সঙ্গে সঙ্গে আরও জোরাল হচ্ছে। প্রথম দিকে একটি দল বাড়ানোর গুঞ্জন চললেও এখন শোনা যাচ্ছে আগামী আইপিএলে খেলবে দশ দল!

অবশ্য এখনো সবকিছু চূড়ান্ত হয়নি। আপাতত রাজ্য সমিতির প্রতিনিধিদের সিদ্ধান্তের জন্য অপেক্ষা করতে হবে। জানা গেছে, ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) বার্ষিক সাধারণ সভায় আইপিএলে দুটি দল বাড়ানোর প্রস্তাব রাখা হবে।

আগামী ২৪ ডিসেম্বর বৈঠকে বসবে বিসিসিআই। অবশ্য এই বৈঠকে শুধু আইপিএলে দল বাড়া নিয়েই কথা হবে না। বার্ষিক সাধারণ সভায় মোট ২৩টি বিষয় নিয়ে আলোচনা করা হবে বলে জানানো হয়েছে। এসবের মাঝে রয়েছে সহসভাপতি নির্বাচন, আইপিএল গভর্নিং কাউন্সিলের দুজন প্রতিনিধি নির্বাচন, জেনারেল বডির দুই সদস্য নির্বাচন ইত্যাদি।

ভারতীয় গণমাধ্যম জানিয়েছে, আহমেদাবাদকে কেন্দ্র করে আইপিএলের নতুন একটি দল হতে পারে। সেখানে এরই মধ্যে গড়ে তোলা হয়েছে বিশ্বের সবচেয়ে বেশি দর্শক ধারণক্ষমতার স্টেডিয়াম। অন্য দলের ব্যাপারে এখনো সিদ্ধান্ত আসেনি।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ