গুরুতর অসুস্থ মেয়ে, হঠাৎ দেশে ফিরলেন আফ্রিদি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৩ ডিসেম্বর ২০২০, ২৩:৫৬

চলমান লঙ্কা প্রিমিয়ার লিগ (এলপিএল) খেলতে গিয়ে কয়েক ম্যাচ খেলেই হঠাৎ দেশে ফিরে যান পাকিস্তানের সাবেক অলরাউন্ডার শহীদ আফ্রিদি।

দলের নেতৃত্ব ছেড়ে আচমকা এভাবে তার চলে যাওয়ায় তখনই বোঝা গিয়েছিল গুরুতর কিছু হয়েছে। এবার জানা গেল আফ্রিদি পাকিস্তান ফেরার কারণ। গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে তার ১১ মাসের ছোট মেয়ে।

এলপিএলে খেলতে আসার আগে অনেক বাধা-বিপত্তির মুখে পড়েছিলেন আফ্রিদি। সেসব কাটিয়ে এসে এক ম্যাচে তা-ও একটু ব্যাট হাতে আলো ছড়িয়েছেন। গল গ্ল্যাডিয়েটর্সের হয়ে সব মিলিয়ে খেলতে পেরেছেন তিনটি ম্যাচ। এর মাঝে আফগান এক ক্রিকেটারের সঙ্গে বচসায় জড়িয়ে বিতর্কেও নাম এসেছে তার।

কিন্তু সব ছাপিয়ে হঠাৎ পাকিস্তানে ফিরে গিয়ে সবাইকে অবাক করে দেন আফ্রিদি। এই অলরাউন্ডার নিজে কিছু না জানালেও এলপিএল জানিয়েছে, তার ১১ মাসের ছোট্ট মেয়েটি অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি আছে। মেয়ের জন্যই তার এভাবে ছুটে যাওয়া। সব ঠিকঠাক হয়ে গেলে আফ্রিদি ফের এলপিএলে ফেরার প্রতিশ্রুতি দিয়েছেন ঠিকই, কিন্তু সেটি নিয়ে সংশয় আছে।

লংকা প্রিমিয়ার লিগের অফিশিয়াল টুইটার অ্যাকাউন্ট আফ্রিদিকে নিয়ে একটি পোস্ট করেছে। সেখানে হাসপাতালে মেয়ের বেডের পাশে দাঁড়িয়ে আফ্রিদি ছোট্ট মেয়েকে দেখছেন—এমন একটি ছবি দিয়ে লেখা হয়েছে, ‘আফ্রিদি কেন তার দেশে ফিরে গেছেন জানেন? কারণ তার মেয়েকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। আমরা ওর দ্রুত সুস্থতার জন্য প্রার্থনা করছি।’

আফ্রিদির ছোট্ট মেয়ের কী হয়েছে, সেটা জানা যায়নি। তবে জানা গেছে, গত ফেব্রুয়ারিতে জন্ম নেয়া আফ্রিদির এই মেয়ের অসুস্থতার কারণেই এর আগে আফ্রিদির শ্রীলঙ্কা যেতে দেরি হয়েছিল। পাঁচ মেয়ের মধ্যে ছোট এই কন্যাকে কিছুটা সুস্থ রেখেই সাত দিন আগে শ্রীলঙ্কা গিয়েছিলেন এই ক্রিকেটার।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ