ক্যারিবীয়দের হারিয়ে সিরিজ শুরু নিউজিল্যান্ডের

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৭ নভেম্বর ২০২০, ১৮:২৭

করোনা মহামারির পর শুক্রবারই প্রথমবারের মতো ক্রিকেট ফিরেছে নিউজিল্যান্ডে। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথমটিতে অকল্যান্ডে মাঠে নামে স্বাগতিকরা। জয় দিয়ে সিরিজ শুরু করেছে কিউইরা।

বৃষ্টি বিঘ্নিত ম্যাচে প্রথম টি-টোয়েন্টিতে ৫ উইকেটে জয় পেয়েছে তারা। বৃষ্টির কারণে বিশ ওভার থেকে খেলা কমিয়ে আনা হয় ১৬ ওভারে। আগে ব্যাট করে নির্ধারিত ওভারে ৭ উইকেট হারিয়ে ১৮০ রান করে ওয়েস্ট ইন্ডিজ। ১৬ ওভারে নিউজিল্যান্ডের জন্য লক্ষ্য দাঁড়ায় ১৭৬ রান।

টস হেরে ব্যাট করতে নেমে দুর্দান্ত শুরু করেন দুই ওপেনার আন্দ্রে ফ্লেচার ও ব্রেন্ডন কিং। তিন ওভার না পেরোতেই ৫০ রানের বেশি স্কোরকার্ডে তুলেন এই দুইজন। দলীয় ৫৮ রানে ৩ চার ও ৩ ছক্কায় ১৪ বলে ৩৪ রান করে ফ্লেচার সাজঘরে ফেরত গেলে এই জুটি ভাঙে।

৫৮ রানে প্রথম উইকেট হারানোর পরই যেন ছন্দপতন হয় ওয়েস্ট ইন্ডিজের। স্কোরকার্ডে মাত্র এক রান তুলতেই সাজঘরে ফেরেন আরও চার ব্যাটসম্যান। তবে সেখান থেকেই দলকে আবারও ছন্দে ফেরান অধিনায়ক কাইরন পোলার্ড।

৪ চার ও ৮ ছক্কায় ৩৭ বল থেকে ৭৫ রানের দুর্দান্ত এক ইনিংস খেলেন তিনি। সঙ্গে ফ্যাবিয়েন অ্যালেনের ২৬ বলে ৩০ রানের ইনিংসে বেশ বড় সংগ্রহ পায় ওয়েস্ট ইন্ডিজ। কিউইদের পক্ষে চার ওভার বল করে মাত্র ২১ রান দিয়ে পাঁচ উইকেট পান লুকি ফার্গুসন।

জবাব দিতে নেমে শুরুটা ভালো হয়নি নিউজিল্যান্ডের। দলীয় মাত্র ৭ রানে ওপেনার মার্টিন গাপটিলের উইকেট হারিয়ে ফেলে তারা। তবে এরপর ডেবন কনওয়ের ২৯ বলে ৪১ রানের ইনিংস কিউদের ঠিক পথে রাখে। ৭ বলে ২২ রানের ঝড়ো ইনিংস খেলেন গ্লেন ফিলিপস।

এই দুইজনের বিদায়ের পর নিউজিল্যান্ডকে জয়ের পথে রাখেন মিচেল সান্টনার ও জিমি নিশাম। শেষ পর্যন্ত অপরাজিত থেকে নিশাম ২৪ বলে ৪৮ ও স্যান্টনার করেন ১৮ বলে ৩১ রান। মাঝে ১৪তম ওভারে কিমো পল টানা চার নো বল করে কিউইদের জয়কে আরও সহজ করেন। ৪ বল হাতে রেখেই পাঁচ উইকেটের বড় জয় পায় নিউজিল্যান্ড।

সংক্ষিপ্ত স্কোর:

ওয়েস্ট ইন্ডিজঃ ১৮০/৭, ওভার ১৬ (পোলার্ড ৩৭ বলে ৭৫ রান) (লুকি ফার্গুসন ২১/৫)

নিউজিল্যান্ডঃ ১৭৯/৫, ওভার ১৫.২ (মিচেল স্যান্টনার ২৪ বলে ৪৮) (ওসানা থমাস ২৩/২)


এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ