দ্রুততম পাঁচ হাজার রানে ওয়ার্নারের পরে ফিঞ্চ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৭ নভেম্বর ২০২০, ১৩:৫০

ভারতের বিপক্ষে প্রথম ওয়ানডেতে পাঁচ হাজার রানের মাইলফলক স্পর্শ করেছেন অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যারন ফিঞ্চ। দ্বিতীয় দ্রুততম অস্ট্রেলিয়ান হিসেবে শুক্রবার এই ক্লাবে নাম লিখলেন ৩৪ বছর বয়সী ওপেনার।

সিডনিতে ব্যাটিংয়ে নামার আগে এই মাইলফলক থেকে ১৭ রান দূরে ছিলেন ফিঞ্চ। ষষ্ঠ ওভারে যশপ্রীত বুমরার পঞ্চম বলে মিড অন দিয়ে সিঙ্গেল নিয়ে তা ছুঁয়ে ফেলেন। ফিঞ্চ টপকে গেছেন ১২৮ ইনিংসে পাঁচ হাজার ওয়ানডে রান করা প্রয়াত ডিন জোন্সকে। ডানহাতি এই টপ অর্ডার ব্যাটসম্যানের লেগেছে ১২৬ ইনিংস।

ডেভিড ওয়ার্নার অস্ট্রেলিয়ার হয়ে সবচেয়ে দ্রুততম সময়ে পাঁচ হাজারি ক্লাবে পৌঁছান। এই বছরের জানুয়ারিতে মুম্বাইয়ে ভারতের বিপক্ষে ১১৫তম ইনিংসে মাইলফলক ছোঁন এই ওপেনার। তবে আন্তর্জাতিক ক্রিকেটে এই অর্জনে সবার উপরে দক্ষিণ আফ্রিকার হাশিম আমলা, ১০১ ইনিংস খেলে এই কীর্তি গড়েছিলেন তিনি।

এই মাইলফলক ছোঁয়ার দিনে ফিঞ্চ খেলেছেন দুর্দান্ত। ওয়ার্নারের সঙ্গে তার জুটি ছিল ১৫৬ রানের। পরে স্টিভেন স্মিথের সঙ্গে যোগ করেন আরও ১০৮ রান। ১১৭ বলে সাত চার ও দুই ছয়ে ১৭তম সেঞ্চুরি করেন ফিঞ্চ। স্মিথকে রেখে তিনি ফিরে যান ১১৪ রান করে, তার ১২৪ বলের ইনিংসে ছিল ৯ চার ও ২ ছয়।

এবিএন/জনি/জসিম/জেডি

এই বিভাগের আরো সংবাদ