অস্ট্রেলিয়া টেস্ট সিরিজে বাদ পড়েছেন ইশান্ত শর্মা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৭ নভেম্বর ২০২০, ১৩:০৮

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) শুরুতে চোট পেলেও অস্ট্রেলিয়ার বিপক্ষে ভারতের টেস্ট দলে জায়গা হয়েছিল ইশান্ত শর্মার। চার ম্যাচের সিরিজটি খেলার জন্য ফিটনেস ফিরে পেতে বেঙ্গালুরুর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে তৈরি হচ্ছিলেন তিনি। কিন্তু বৃহস্পতিবার রাতে ভারতীয় ক্রিকেট নিয়ন্ত্রণ বোর্ড (বিসিসিআই) এই সিরিজ থেকে ইশান্তের বাদ পড়ার খবর জানালো।

এক বিবৃতিতে ভারতীয় বোর্ড জানায়, ‘সংযুক্ত আরব আমিরাতে আইপিএল খেলার সময় পাওয়া সাইড স্ট্রেইনের ইনজুরি থেকে পুরোপুরি সেরে উঠেছেন ইশান্ত। কিন্তু টেস্ট ম্যাচ ফিটনেস ফিরে পাওয়ার জন্য আরও কিছু কাজ করতে হবে তাকে। বোর্ডার-গাভাস্কার ট্রফিতে তার খেলা হবে না।’

একই সঙ্গে ওয়ানডে দলে জায়গা দেওয়া হয়েছে নবাগত পেসার টি নটরাজনকে। পিঠের সমস্যায় ভোগা নবদীপ সাইনির ব্যাকআপ হিসেবে ডাকা হলো তাকে। শুক্রবার সিডনিতে শুরু হয়ে গেছে তিন ম্যাচের এই সিরিজ।

রোহিত শর্মার ফিটনেস নিয়েও কথা বলেছে বিসিসিআই। ইশান্তের সঙ্গে একই অ্যাকাডেমিতে পুনর্বাসনে থাকা এই ব্যাটসম্যানের পরবর্তী মূল্যায়নের দিন ১১ ডিসেম্বর। তারপর নিশ্চিত করা হবে তিনি টেস্ট সিরিজে থাকবেন কি থাকবেন না। অবশ্য আগেই দুজনকে প্রথম দুই টেস্টের জন্য বাদ পড়ার খবর জানিয়েছিল বোর্ড।

এবিএন/জনি/জসিম/জেডি

এই বিভাগের আরো সংবাদ