ডিসেম্বরে হচ্ছেনা আন্তর্জাতিক ফুটবল সিরিজ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৭ নভেম্বর ২০২০, ১০:১৩

নেপালের বিপক্ষে মুজিববর্ষ ফিফা ইন্টারন্যাশনাল ফুটবল সিরিজ সফলভাবে শেষ হওয়ার পর আগামী ডিসেম্বরে আরেকটি আন্তর্জাতিক সিরিজ আয়োজনের উদ্যোগ নিয়েছিল বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)।

১২ ও ১৫ ডিসেম্বর এই ম্যাচ দুটির সম্ভাব্য তারিখ নির্ধারণ করে মালদ্বীপ, ভুটান ও শ্রীলঙ্কাকে আমন্ত্রণ জানিয়েছিল বাফুফে। কিন্তু দক্ষিণ এশিয়ায় করোনা পরিস্থিতি খারাপের দিকে যাওয়ায় সিরিজ আয়োজন অনিশ্চিত হয়ে পড়েছে। যে কারণে ডিসেম্বরে কোনো দেশকে এনে সিরিজ আয়োজনের সিদ্ধান্ত থেকে সরে আসছে বাফুফে।

বাফুফে সভাপতি কাজী মো. সালাউদ্দিন গণমাধ্যমকে সিরিজ না হওয়ার আভাস দিয়ে বলেছেন, ‘শ্রীলঙ্কার কাছ থেকে নেগেটিভ ফিডব্যাক পাচ্ছি। ভুটানের অবস্থাও তাই। মালদ্বীপ থেকে তেমন সাড়া পাচ্ছি না। অন্য কোনো দেশের পক্ষে খেলা সম্ভব না।’

জাতীয় ফুটবল দল এখন কাতার সফর করছে। ৪ ডিসেম্বর স্বাগতিকদের বিপক্ষে বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচ খেলবে লাল-সবুজ জার্সিধারীরা। সেখান থেকে দল আসার পরই আরেকটি সিরিজ আয়োজনের পরিকল্পনা করে তিনটি দেশকে আমন্ত্রণ জানিয়েছিল বাফুফে।

ইতিমধ্যে জাতীয় দলের কোচ জেমি ডে চার-চারবার করোনা পজিটিভ হয়েছেন। দলের ম্যানেজারসহ আরও দুইজনেরও করোনা পজিটিভ হয়েছিল। বাফুফে সভাপতি কাজী মো. সালাউদ্দিন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। সবকিছু মিলিয়ে পরিস্থিতি খারাপের দিকে যাওয়ায় বাফুফে আপাতত কোনো দেশকে এনে ম্যাচ না খেলানোর পক্ষে।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ