লিটন-সৌম্যদের কাছে পাত্তাই পেল না ঢাকা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৬ নভেম্বর ২০২০, ২১:৩১

গাজী গ্রুপ চট্টগ্রামের বোলারদের আগুনে বোলিং আর লিটন দাস-সৌম্য সরকারদের দাপুটে ব্যাটিংয়ের সামনে পাত্তাই পেল না মুশফিকুর রহিমের বেক্সিমকো ঢাকা। এই ম্যাচে ঢাকাকে ৯ উইকেটের বড় ব্যবধানে হারিয়ে নিজেদের প্রথম জয় তুলে নিয়েছে চট্টগ্রাম।

টস জিতে ঢাকাকে আগে ব্যাটিংয়ে পাঠান চট্টগ্রাম দলপতি মোহাম্মদ মিঠুন। বোলিংয়ে নেমে অধিনায়কের সিদ্ধান্তকে সঠিক প্রমাণ করেছেন চট্টগ্রামের বোলাররা। তারা ঢাকার ইনিংস গুটিয়ে দেন মাত্র ৮৮ রানে। জবাবে মাত্র ১ উইকেট হারিয়েই জয় তুলে নেয় চট্টগ্রাম।

টস হেরে ব্যাটিংয়ে নেমে ঢাকার শুরুটা ভালো করতে পারেননি ওপেনার তানজিদ হাসান তামিম। দ্বিতীয় ওভারেই শরিফুলের বলে স্লিপে সৌম্য সরকারের হাতে ক্যাচ দিয়ে বসেন এই ওপেনার।

২ রানে তানজিদ ফিরে যাওয়ার পর সাব্বির রহমানকেও বিদায় নেন এই পেসারের ওভারেই। তবে আউট হওয়ার আগে সাব্বির খরচ করেন ১০ বল, নিতে পারেননি কোনো রান।

এরপরের ওভারের প্রথম বলে নাহিদুল ইসলামকে রিভার্স সুইপ করতে গিয়ে প্রথম বলেই সৌম্যর হাতে স্লিপে ক্যাচ দিয়ে ফেরেন ঢাকার অধিনায়ক মুশফিক। চতুর্থ উইকেট জুটিতে আকবর আলীকে সঙ্গে নিয়ে ৪৪ রান যোগ করেন নাঈম শেখ।

এর মাঝে ঢাকার বলারদের বেধড়ক পেটান এই ওপেনার। তবে ব্যক্তিগত ২৩ বলে ৪০ রান করার পর মোসাদ্দেকের বলে বোল্ড হন তিনি। এরপর থেকে আসা-যাওয়ার মাঝেই ছিলেন ঢাকার ব্যাটসম্যানরা।

স্কোরবোর্ডে আরও ২৩ রান যোগ করতেই বাকি ৬ ব্যাটসম্যানকে হারিয়ে বসে দলটি। মাত্র ৮৮ রানেই গুটিয়ে যায় ঢাকা। ছোটো লক্ষ্য তাড়া করতে নেমে চট্টগ্রামকে উড়ন্ত সূচনা এনে দেন দুই ওপেনার সৌম্য এবং লিটন। এই দুজনের ৭৯ রানের জুটিই মূলত চট্টগ্রামের বড় জয় নিশ্চিত করে।

ব্যক্তিগত ৩৪ রানে লিটন আউট হয়েছেন নাসুম আহমেদের বলে বোল্ড হয়ে। বাকি সময়টা দেখেশুনে খেলে দলের জয় নিশ্চিত করেছেন সৌম্য সরকার (৪৪) এবং মমিনুল হক (৮)। 

সংক্ষিপ্ত স্কোর:

বেক্সিমকো ঢাকা: ১৬.২ ওভারে ৮৮ অল আউট (নাঈম ৪০) (মোসাদ্দেক ২/৯)

গাজী গ্রুপ চট্টগ্রাম: ১০.৫ ওভারে ৯০/১ (লিটন ৩৪, সৌম্য ৪৪*, মমিনুল ৮*)

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ