আজকের শিরোনাম :

শ্বাসরুদ্ধকর ম্যাচে ঢাকাকে হারালো রাজশাহী

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৪ নভেম্বর ২০২০, ১৭:০৩ | আপডেট : ২৪ নভেম্বর ২০২০, ১৭:২৪

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের লড়াই প্রথম ম্যাচে জয় দিয়ে শুরু করেছে রাজশাহী। মুশফিকের ঢাকাকে ২ রানে হারিয়েছে নাজমুল হাসান শান্তর দল। শুরুতে ব্যাট করতে নেমে রাজশাহী করে ১৬৯ রান। জবাবে ১৬৭ রানেই থামে ঢাকা। 

জবাবে ব্যাট করতে নেমে দলীয় ১৯ রানে তানজিদকে হারায় ঢাকা। ব্যর্থ হন ইয়াসির আলীও (৯)। মোহাম্মদ নাঈমের ২৬ রানের পর মুশফিকের ৪১ রানের ইনিংসটি আশা জাগিয়েছিলো ঠিকই। আকবর আলীর ৩৪ রানের লড়াকু ইনিংসের সঙ্গে ১৬ বলে ২৭ রান করে জয়ের কিনারায় নিয়ে যান মুক্তার আলী। তবে দলকে শেষ হাসিটা হাসাতে পারেননি।

এদিকে উদ্বোধনী ম্যাচে বেক্সিমকো ঢাকার বিপক্ষে ব্যাট করতে নামা মিনিস্টার গ্রুপ রাজশাহীর শুরুটা ভালো হয়েছিল। টস হেরে ব্যাটিং নামা ওপেনার নাজমুল শান্ত এবং আনিসুল ইসলাম ইমন রান পাচ্ছিলেন। এরপরই ধ্বস। সেই পতন রোধ করেন স্পিন অলরাউন্ডার মাহেদি হাসান এবং উইকেটরক্ষক নুরুল হাসান সোহান। তাদের ব্যাটে ৯ উইকেটে ১৬৯ রান করেছে রাজশাহী।

ওপেনার নাজমুল শান্ত ১৬ বলে দুই ছক্কায় করেন ১৭ রান। অন্য ওপেনার ইমনের ব্যাট থেকে আসে ২৩ বলে ৫ চার ও এক ছয়ে ৩৫ রানের দারুণ ইনিংস। কিন্তু শান্তর বিদায়ের পরে রনি তালুকদার ৬, মোহাম্মদ আশরাফুল ৫ এবং ফজলে রাব্বি শূন্য রানে ফিরলে চাপে পড়ে যায় শান্তর রাজশাহী।

পরে ডানহাতি স্পিন অলরাউন্ডার মাহেদি খেলেন ৩২ বলে ৫০ রানের অসাধারণ ইনিংস। তিনটি চারের সঙ্গে চারটি ছক্কা মারেন তিনি। তার সঙ্গে ৮৯ রানের জুটি গড়া নুরুল হাসান খেলেন ২০ বলে তিন ছক্কা ও দুই চারে ৩৪ রানের ইনিংস। শেষ পর্যন্ত মুশফিকদের ঢাকার সামনে ১৭০ রানের লক্ষ্য দিতে পারে রাজশাহী।

বেক্সিমকো ঢাকার হয়ে দারুণ বোলিং করেছেন মুক্তার আলী। তিনি ৪ ওভারে ২২ রান দিয়ে নিয়েছেন ৩ উইকেট। এছাড়া রুবেল হোসেন ৪ ওভারে ২৭ রান দিয়ে উইকেট শূন্য থাকেন। তবে মেহেদি হাসান রানা, নাসুম আহমেদ এবং নাঈম হাসান একটি করে উইকেট নিয়েছেন। স্পিনার নাসুম এবং নাঈম অবশ্য খরুচে ছিলেন। তারা ওভারপ্রতি দশের ওপর রা দিয়েছেন।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ