ঢাকায় ফিরলেন জাতীয় দলের অধিনায়ক, হেড কোচ ও নতুন গোলকিপার কোচ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৯ অক্টোবর ২০২০, ২২:১৩

করোনায় দীর্ঘদিনের ছুটি কাটিয়ে ঢাকায় ফিরলেন জাতীয় দলের অধিনায়ক জামাল ভূঁইয়া, হেড কোচ জেমি ডে এবং নতুন গোলকিপার কোচ লেস লিভলি।

ফুটবল অধিনায়ক জামাল ভূঁইয়া আর হেড কোচ ঢাকায় ফিরেছেন। করোনার কারণে দীর্ঘদিন ছিলেন ছুটিতে। কোচ জেমির সঙ্গে এসেছেন সহকারি কোচ স্টুয়ার্ট পল ওয়াটকিস আর নতুন নিয়োগ পাওয়া  গোলরক্ষক কোচ লেস লিভলি। সবাই কোয়ারেন্টিন শেষে যোগ দেবেন ক্যাম্পে।  ১৩ ও ১৭ নভেম্বর নেপালের বিপক্ষে দু'টি ফিফা ফ্রেন্ডলি ম্যাচ খেলবে বাংলাদেশ।

দিনটা ২০১৮ সালের ২৯ আগস্ট। গোটা ম্যাচে দাপট দেখালেও গোলরক্ষকের ভুলে শ্রীলঙ্কার কাছে ১-০ গোলে হেরেছিল বাংলাদেশ। তীরে এসে তরি ডোবানোর এই গল্প লাল-সবুজের ফুটবলে নিয়মিত ঘটনা। 

নভেম্বরে নেপালের বিপক্ষে এক জোড়া ফিফা ফ্রেন্ডলি খেলবে বাংলাদেশ। হাতে সময় কম। ফ্লাইট বিপর্যয়ের কারণে দেরিতে হলেও ঢাকায় ফিরেছনে জাতীয় দলের কোচ জেমি ডে।

তিনি বলেন, আমি আসার আগেই খেলোয়াড়রা মাঠে নেমে গেছে। দীর্ঘ বিরতির পর খেলোয়াড়দের মাঠে ফেরাটাই একটা চ্যালেঞ্জ। আমি দুরে থাকলেও তাদের সাথ যোগাযোগ রেখেছি। হাতে সময় কম, এ ক’দিনে প্রস্তুত হতে হবে।

কোচ জেমি ডে সাথে করে এনেছেন গোলকিপার কোচ লেস লিভলি কে। এবার জাতীয় দলের গোল রক্ষকদের ভূল শুধরে দিতে চান লিভলি। আর নেপালের বিপক্ষে দুটি ম্যাচ দিয়েই শুরু হবে লিভলির মিশন।

গোলকিপার কোচ লেস লিভলি বলেন, দেখুন আমি বাংলাদেশের ফুটবল সম্পর্কে জেনে শুনুনেই এসেছি। যদিও তাদের খেলার ভিডিও দেখেছি। তবে সামনা-সামনি দেখাটাই আসল কথা। গোলরক্ষকদের কৌশলের সাথে মনোযোগটা খুবই গুরুত্বপূর্ণ। আমি সে সব বিষয় নিয়ে কাজ করতে চাই।

বাংলাদেশ দলের অধিনায়ক জামাল ভুঁইয়াও ডেনমার্ক থেকে ফিরেছেন বৃহস্পতিবার ভোরে। আপাতত হোটেলেই কোয়ারেন্টিন করবেন তারা।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ