আজকের শিরোনাম :

ড্র করে পয়েন্ট টেবিলের তলানিতে রিয়াল

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৮ অক্টোবর ২০২০, ১৩:১১

ছবি: সংগৃহীত
দুইদিন আগেই এল ক্ল্যাসিকো জিতে আত্মিবিশ্বাস ফিরে পাওয়ার ঘোষণা দিয়েছিল রিয়াল মাদ্রিদ। তবে মঙ্গলবার উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে আবার ব্যর্থতার পুনরাবৃত্তি করেছে জিনেদিন জিদানের দল। ঘরের মাঠে দুর্বল মনশেনগ্লাডবাখের সঙ্গে ড্র করে ‘বি’ গ্রুপের পয়েন্ট টেবিলের তলানিতে চলে গেছে তারা। 

ম্যাচের শুরু থেকেই বল দখলে রেখে একের পর এক আক্রমণে প্রতিপক্ষ রক্ষণকে ব্যস্ত রাখে রিয়াল। বেশ কিছু ভালো সুযোগ তৈরি করলেও সেসব কাজে লাগাতে পারেনি তারা। খেলার ধারার বিপরীতে ৩৩তম মিনিটে এগিয়ে যায় মনশেনগ্লাডবাখ। ডান দিক থেকে ডি-বক্সে সতীর্থের কোনাকুনি পাস পেয়ে প্রথম ছোঁয়ায় জোরালো শটে বল জালে জড়ান ফরাসি ফরোয়ার্ড থুরাম।

প্রথমার্ধে এগিয়ে থেকেই বিরতিতে যায় সফরকারীরা। বিরতির পর প্রথম মিনিটেই সমতায় ফিরতে পারতো রিয়াল। কিন্তু মার্কো আসেনসিওর শট একজনের পায়ে লেগে ক্রসবারে বাধা পায়। ম্যাচের ৫৮তম মিনিটে পাল্টা আক্রমণে রিয়ালকে চমকে দেয় মনশেনগ্লাডবাখ। ফরাসি ফরোয়ার্ড আলেসান প্লার নিচু শট ঝাঁপিয়ে ঠেকিয়েছিলেন রিয়াল গোলরক্ষক থিবো কোর্তোয়া। কিন্তু এবার বল পেয়ে যান থুরাম, নিখুঁত টোকায় ব্যবধান বাড়িয়ে নেন তিনি। 

দুই গোলে পিছিয়ে পড়ে যেন দিক হারিয়ে ফেলে রিয়াল। অন্য দিকে চাপ বাড়ায় মনশেনগ্লাডবাখ। শেষ দিকে গোল পেতে মরিয়া হয়ে ওঠা রিয়াল সাফল্য পায় ৮৭তম মিনিটে। ডান দিকের বাইলাইন থেকে হেডে ছয় গজ বক্সে বল বাড়ান কাসেমিরো। অনেকটা বাইসাইকেল কিকের ভঙ্গিমায় ব্যবধান কমান বেনজেমা।

ক্ষুধার্ত সিংহের মতো লড়াই করতে থাকা রিয়াল স্বস্তির দ্বিতীয় গোলের দেখা পায় যোগ করা সময়ের তৃতীয় মিনিটে। এবার ডান দিক থেকে লুকা মডরিচের ক্রসে হেড করে রামোস বল বাড়ান পাশে কাসোমিরোকে। প্রথম টোকায় ম্যাচে সমতা টানেন ব্রাজিলিয়ান মিডফিল্ডার। শেষ পর্যন্ত ২-২ গোলে ড্র নিয়ে মাঠ ছাড়ে দুই দল।

গ্রুপের অন্য ম্যাচে ইন্টার মিলানের সঙ্গে গোলশূন্য ড্র করা শাখতার দোনেৎস্ক দুই ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে। মনশেনগ্লাডবাখ ও ইন্টারের পয়েন্ট সমান ২ করে। গত সপ্তাহে শাখতারের মাঠে ৩-২ গোলে হেরে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের চলতি মৌসুম শুরু করা রিয়াল ১ পয়েন্ট নিয়ে আছে গ্রুপের তলানিতে।

 

এবিএন/ইমরান/জসিম/এসই 

এই বিভাগের আরো সংবাদ