চেন্নাইকে বিপদে ফেলে টিকে থাকলো রাজস্থান

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২০ অক্টোবর ২০২০, ০৯:০৭

দুর্দশা যেন কোনোভাবেই কাটছে না মহেন্দ্র সিং ধোনির দল চেন্নাই সুপার কিংসের। রাজস্থান রয়্যালসের মুখোমুখি হয়েও হারতে হলো হলো ধোনির দলকে। আবুধাবিতে স্টিভেন স্মিথের রাজস্থানের সামনে চরম ব্যাটিং বিপর্যয়ের মুখোমুখি হতে হলো চেন্নাই সুপার কিংসকে। যে কারণে শেষ পর্যন্ত ৭ উইকেটের বড় ব্যবধানে হারতে হলো ধোনিদের।

চেন্নাইকে হারিয়ে এবারের আইপিএলে নিজেদের টিকিয়ে রাখল রাজস্থান রয়্যালস। একই সঙ্গে এই হারে কার্যত বিদায়ই ঘটে গেছে তিনবারের চ্যাম্পিয়নদের।

মূলতঃ প্রথমে দুর্দান্ত বোলিং এবং পরে জস বাটলারের দুরন্ত ব্যাটিংয়ে চেন্নাই সুপার কিংসকে ধুরমুশ করে ছাড়ে রাজস্থানের রয়্যালসবাহিনী। এই জয়ের ফলে ১০ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে প্লে-অফের দৌড়ে টিকে রইল স্মিথ অ্যান্ড কোং। আর এই ম্যাচ হারায় প্লে-অফের আশা প্রায় শেষ হয়ে গেল ধোনিবাহিনীর। ১০ ম্যাচে তাদের পয়েন্ট ৬। তালিকার একেবারে তলানীতে অবস্থান করছে তারা।

টস জিতে ব্যাট করতে নেমে চেন্নাই সংগ্রহ করে মাত্র ১২৫ রান। রবীন্দ্র জাদেজা করেন সর্বোচ্চ ৩৫ রান। ধোনি ২৮ বলে করেন ২৮ রান।

জবাব দিতে নেমে মাত্র তিন উইকেট হারিয়ে ১৭.৩ ওভারে ম্যাচ জিতে নেয় রাজস্থান রয়্যালস। শুরুটা ভালো না-হলেও চতুর্থ উইকেটে বাটলার ও অধিনায়ক স্মিথের ৯৮ রানের অবিভক্ত জুটিতে সহজেই ম্যাচ জিতে নেয় রয়্যালসরা। ৪৮ বলে ৭০ রানের অপরাজিত ইনিংস খেলে দলকে জেতান বাটলার। ম্যাচের সেরা পুরস্কারও ওঠে তার হাতে।

রান তাড়া করতে গিয়ে মাত্র ২৮ রানে তিন উইকেট হারায় রাজস্থান রয়্যালস। এর মধ্যে প্যাভিলিয়নে ফিরে যান বেন স্টোকস, রবিন উথাপ্পা ও সঞ্জু স্যামসন। আগের ম্যাচে আরসিবি’র কাছে হারলেও এদিন চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে দারুণ পারফর্ম করলেন রয়্যালস ক্রিকেটাররা। এর ফলে চলতি আইপিএলে দু’বারই সুপার কিংসের বিরুদ্ধে জয়ী হল রাজস্থান রয়্যালস।

প্রথম সাক্ষাতে শারজায় ২১৬ রান করে চেন্নাইকে হারিয়েছিল রাজস্থান। এদিনও ধোনিদের সাত উইকেটে হারিয়ে বড় জয় ছিনিয়ে নিল রয়্যালসবাহিনী। সে সঙ্গে ১০ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে লিগ তালিকায় ৫ নম্বরে উঠে এল রাজস্থান রয়্যালস।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ