এই প্রথম একইসঙ্গে ব্রাজিল, আর্জেন্টিনা, জার্মানি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৮ জুন ২০১৮, ১৮:৪৫

ঢাকা, ১৮ জুন, এবিনিউজ : প্রথমে আর্জেন্টিনা, পরে জার্মানি, শেষে ব্রাজিল; আগে-পরে এ তিন জায়ান্টই পয়েন্ট হারিয়ে রাশিয়া বিশ্বকাপ অভিযান শুরু করেছে। মেসি-নেইমারের দল তাও ড্র করেছে, মুলারের জার্মানি তো হেরেই গেছে। এই ঘটনা তিন দলকে এক জায়ায় এনে বেঁধেছে, তবে সেটা সুখকর বন্ধন নয়।

এই প্রথম কোনো বিশ্বকাপ আসরে একইসঙ্গে নিজেদের প্রথম ম্যাচে জয় তুলে নিতে ব্যর্থ হল ব্রাজিল, আর্জেন্টিনা ও জার্মানি। এমন ঘটনা আগে ঘটেনি। আগের ২০ আসরে তিন জায়ান্টের কেউ না কেউ জয়ে বিশ্বকাপ শুরু করেছিল।

শুরুটা করেছে আর্জেন্টিনা। শনিবার নিজেদের গ্রপপর্বের প্রথম ম্যাচে আইসল্যান্ডের সঙ্গে ১-১ গোলে ড্র করেছে লিওনেল মেসির দল। আগুয়েরো গোল করে এগিয়ে দিয়েছিলেন। পরে আইসল্যান্ড সমতা ফেরালে আবারও এগিয়ে যাওয়ার সুযোগ এসেছিল। কিন্তু মেসি পেনাল্টি থেকে গোল করার সুযোগ হাতছাড়া করলে আলবিসেলেস্তেরা ড্র নিয়েই মাঠ ছাড়ে।

বর্তমান বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানি হার দেখেছে রোববার। দিনের দ্বিতীয় ম্যাচে মেক্সিকোর কাছে ১-০ গোলে হেরেছে জোয়াকিম লোর শিষ্যরা।

একইদিনে প্রত্যাশা মতো বিশ্বকাপ শুরু করতে পারেনি ব্রাজিল। সুইজারল্যান্ডের বিপক্ষে ১-১ গোলে ড্র নিয়ে রাশিয়া অভিযানে যাত্রা করেছে সেলেসাওরা। ফিলিপে কৌতিনহোর দুর্দান্ত এক গোলে শুরুতে এগিয়ে গিয়েছিল ব্রাজিলই। দ্বিতীয়ার্ধে সুইসরা সমতা ফেরালে আর ম্যাচ বের করতে পারেনি টিটের দল।

এবিএন/মাইকেল/জসিম/এমসি

এই বিভাগের আরো সংবাদ