আজকের শিরোনাম :

ইতালির ভেনিসে ফ্রিতে করোনা টেস্ট করাতে পারবে বাংলাদেশিরা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৬ অক্টোবর ২০২০, ১১:৫৮

ইতালির স্বাস্থ্য অধিদফতরের কর্তৃপক্ষের সঙ্গে বিশেষ বৈঠক করছেন বাংলাদেশি কমিউনিটি নেতারা
ইতালির ভেনিস বসবাসকারী বাংলাদেশিদের করনীয় সম্পর্কে ইতালির স্বাস্থ্য অধিদফতরের কর্তৃপক্ষের সঙ্গে বিশেষ বৈঠক করেছেন বাংলাদেশি কমিউনিটি নেতারা। সোমবার সকাল ১০টায় এ বৈঠক অনুষ্ঠিত হয়। যেখানে জানানো হয়েছে ফ্রিতে করোনা টেস্ট করাতে পারবে বাংলাদেশিরা।
ইতালিতে গত কয়েক দিন যাবত ব্যাপক হারে বাংলাদেশিদের মধ্যে করোনা ছড়িয়ে পড়েছে।  তাই বাংলাদেশিদের মধ্যে সচেতনতার জন্য সরকারের তরফ থেকে নেয়া হয় বিভিন্ন কর্মসূচি।

বৈঠকে বাংলাদেশিদের সতর্ক করা এবং করনীয় সম্পর্কে পরামর্শ দেন রেজিওনে ভেনেতো সেনিটারি কর্মকর্তা এবং ভেনিস হাসপাতাল সার্ভিসের প্রধান কর্মকর্তারা।

ভেনিসের কোভিড-১৯ বিষয়ক সতর্কবাণীতে বাংলাদেশিদের উদ্দেশ্যে আলোচনা করেন ডা. এসব্রোসিও, ডা. জানফ্রাংকো প্রজ্জবন,ডা. সেল্লে, ডা. ভিরজিলি সার্ভিস সহ ভেনিসের হাসপাতালের প্রধান কর্মকর্তারা।

সোমবারের হিসাব অনুযায়ী ভেনিসে ১৬০ জন বাংলাদেশি আক্রান্ত এবং এই ১৬০ জনের সঙ্গে সম্পৃক্ত প্রায় ১ হাজার জনের করোনা টেস্ট করা বাধ্যতামূলক করা হয়েছে। 

এছাড়া, কোন বাসায় কারো পজেটিভ আসলে সেই বাসার কতজন থাকেন তার হিসাব সকলের নাম, জন্মতারিখ এবং ফোন নাম্বার ডাটা সংগ্রহ করে তাদের যার যার পারসোনাল ডাক্তারের সঙ্গে যোগাযোগ করতে বলা হয়েছে।

করোনা পরীক্ষার জন্য ‘টাম্পনি’ বা স্যাম্পল গ্রহণের যাবতীয় খরচ সম্পূর্ণ ফ্রি। কারও সাধারণ কোন অসুখ হলে পারসোনাল ডাক্তারের পরামর্শ আগে নেবার অনুরোধ করেছেন। যতটুকু সম্ভব সাধারন কোন বিষয়ে ইমারজেন্সিতে না যাবার পরামর্শ দিয়েছেন কর্তৃপক্ষ।

করোনা টেস্ট করানোর জন্য সপ্তাহের প্রতি সোমবার থেকে শুক্রবার সকাল ১১টা থেকে ১২টা পর্যন্ত কোনো অ্যাপোয়েন্টমেন্ট ছাড়াই টেস্ট করাতে পারবেন। অথবা সোমবার ৪টা থেকে ৫টা পর্যন্ত। অথবা ০৪১২৬০৮৭১৮ বা ৮০০৯৩৮৮১১ এই নাম্বারে সোমবার থেকে শুক্রবার সকাল ৯টা থেকে ১২টা মধ্যে যোগাযোগ করে পরামর্শ নেবার অনুরোধ করেছেন।

ভেনিসে বসবাসকারী বাংলাদেশিদের টেস্ট করানোর বিষয়ে আগামী বুধবার  জানাবেন ভেনিসের স্বাস্থ্য অধিদফতর।

 

এবিএন/ইমরান/জসিম/এসই 
 

এই বিভাগের আরো সংবাদ