আজকের শিরোনাম :

কুয়েতের কারাগারে এমপি পাপুলকে আটক রাখার নির্দেশ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৫ জুন ২০২০, ০৯:২৮

অর্থ ও মানবপাচারের অভিযোগে কুয়েতে গ্রেফতার বাংলাদেশের লক্ষ্মীপুর-২ আসনের সংসদ সদস্য (এমপি) মোহাম্মদ শহিদ ইসলাম পাপুলকে ২১ দিন কারাগারে আটক রাখার নির্দেশ দিয়েছেন দেশটির অ্যাটর্নি জেনারেল।

বুধবার এ আদেশ দিয়ে তাকে কুয়েতের কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়। আরব টাইমস অনলাইন এ খবর প্রকাশ করেছে।
আরব টাইমসের রিপোর্টে বলা হয়, এর মধ্যে একজন বাদে বাকিদের জেলে পাঠানো হয়েছে। শুধু এক ব্যবসায়ীকে ২ হাজার কুয়েতি দিনারের জামিনে ছেড়ে দেওয়া হয়েছে।

গত ৭ জুন মানবপাচার, ভিসা জালিয়াতি ও অর্থ পাচারের অভিযোগে সাংসদ পাপুলকে গ্রেফতার করে কুয়েতের পুলিশ। দীর্ঘ জিজ্ঞাসাবাদের পরে উঠে আসে কিভাবে বাংলাদেশের ওই সংসদ সদস্য মানুষকে প্রতারিত করে সম্পদের পাহাড় গড়েছেন এবং এই কাজে তাকে কুয়েতের প্রভাবশালী সরকারি কর্মকর্তারাও সহায়তা করেছে ঘুষ, উপহার ও অন্যান্য সুযোগের বিনিময়ে। এখন পর্যন্ত তদন্তে বের হয়ে এসেছে পাপুল প্রতি বছর বিভিন্ন ঘুষ, উপহার ও অন্যান্য খরচ বাদ প্রায় ৬০ কোটি টাকা নেট লাভ করতো। এছাড়া পাপুল এবং তার কোম্পানির প্রায় ৫০ লাখ কুয়েতি দিনার (প্রায় ১৪০ কোটি টাকা) ব্যাংকে জমাকৃত অর্থ ফ্রিজ করার জন্য ওই দেশের কেন্দ্রীয় ব্যাংককে অনুরোধ করেছেন কুয়েতের পাবলিক প্রসিকিউটর। বিদেশের মাটিতে একজন সাংসদ আটকের ঘটনা দেশের জন্য অত্যন্ত অসম্মানজনক বলে মনে করেন পররাষ্ট্রমন্ত্রী একে আবদুল মোমেন।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ