সিঙ্গাপুরে করোনায় আক্রান্ত আরও এক বাংলাদেশি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১২ ফেব্রুয়ারি ২০২০, ০০:৫৪ | আপডেট : ১২ ফেব্রুয়ারি ২০২০, ০১:১৬

সিঙ্গাপুরে আরও এক বাংলাদেশি করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে দেশটিতে দুইজন করোনা ভাইরাসে আক্রান্ত বাংলাদেশির খোঁজ পাওয়া গেছে।

মঙ্গলবার (১১ ফেব্রুয়ারি) সিঙ্গাপুরের স্বাস্থ্য মন্ত্রণালয় এক বিবৃতিতে দ্বিতীয় বাংলাদেশির করোনায় আক্রান্ত হওয়ার তথ্য নিশ্চিত করেছে।

এর আগে শনিবার (৮ ফেব্রুয়ারি) সিঙ্গাপুরে করোনায় আক্রান্ত প্রথম বাংলাদেশির খোঁজ পাওয়া যায়। সিঙ্গাপুরস্থ বাংলাদেশ মিশনের পক্ষ থেকে জানানো হয়, দেশটিতে করোনা ভাইরাস আক্রান্ত প্রথম বাংলাদেশিকে বর্তমানে আইসিইউতে নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়েছে। তার অবস্থা এখনো অপরিবর্তিত রয়েছে।
 
সিঙ্গাপুরে এখন পর্যন্ত ২ বাংলাদেশিসহ মোট ৪৭ জন করোনা ভাইরাসে আক্রান্ত রোগী পাওয়া গেছে, চীনের বাইরে যা সর্বোচ্চ।

মঙ্গলবার সিঙ্গাপুরে মোট দুইজন নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন বলে সিঙ্গাপুরের জাতীয় দৈনিক স্ট্রেইট টাইমসের অনলাইন এক প্রতিবেদনে জানায়। এ দুইজনের একজন ৩৯ বছর বয়সী বাংলাদেশি নাগরিক বলে নিশ্চিত করে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়। করোনায় আক্রান্ত হলেও তিনি সম্প্রতি চীন সফর করেননি বলেও জানায় স্বাস্থ্য মন্ত্রণালয়।

সিঙ্গাপুরে করোনায় আক্রান্ত দ্বিতীয় এ বাংলাদেশি দেশটির সেলেটার অ্যারোস্পেস হাইটস নামের একটি এলাকায় কাজ করতেন। বর্তমানে তিনি সিঙ্গাপুরের এনসিআইডির আইসোলেশন ওয়ার্ডে ভর্তি রয়েছেন। সেখানে তার চিকিৎসা চলছে।

উল্লেখ্য, চীনে সর্বপ্রথম মরণঘাতী করোনা ভাইরাস ছড়িয়ে পরে। দেশটিতে এখন পর্যন্ত সবমিলিয়ে করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা ৩৭ হাজারে পৌঁছেছে। যদিও বেসরকারি হিসাবে এই সংখ্যা ৪২ হাজারের বেশি। তাছাড়া পর্যবেক্ষণে রাখা হয়েছে আরও তিন লক্ষাধিক মানুষকে।

বর্তমানে চীন ছাড়াও থাইল্যান্ড, তাইওয়ান, জাপান, যুক্তরাজ্য, ইসরায়েল, দক্ষিণ কোরিয়া এবং ভারতসহ বেশকিছু দেশে অজ্ঞাত এই ভাইরাসের প্রাদুর্ভাব দেখা গেছে। তাছাড়া আতঙ্কে রয়েছে প্রতিবেশী রাষ্ট্র পাকিস্তানও। এমনকি যুক্তরাষ্ট্রেও ভাইরাসে আক্রান্ত এক ব্যক্তিকে শনাক্ত করা হয়েছে। আক্রান্তদের বেশিরভাগই সম্প্রতি চীনে ভ্রমণ করেছেন কিংবা সেখানে বসবাস করেন।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ