১৫ লাখ টাকায় স্পেনে গেল লাশ!

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ৩০ নভেম্বর ২০১৯, ০০:০৮ | আপডেট : ৩০ নভেম্বর ২০১৯, ০০:১৫

স্পেনে গিয়ে ভাগ্য বদলের স্বপ্ন ছিল ১৮ বছরের আবু আশরাফের। এ তরুণ স্পেনে যেতে দালালকে ১৫ লাখ টাকা দিয়েছিলেন। দালাল তাকে ঠিকই স্পেনে পাঠিয়েছে! তবে জীবিত নয়, স্পেনে গেছে হতভাগ্য আশরাফের লাশ।

মঙ্গলবার (২৬ নভেম্বর) সাগরপথে স্পেনে যাওয়ার সময় নৌকাডুবিতে তিনি মারা যান। শুক্রবার (২৯ নভেম্বর) বিকালে তার পরিবারের সদস্যরা মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন।

নিহত তরুণ সিলেটের বিশ্বনাথ উপজেলার অলংকারী ইউনিয়নের পেছিখুমরা গ্রামের বাসিন্দা। তার বাবা মো. আশিক মিয়া। মর্মান্তিক এ ঘটনায় আশরাফের পরিবারে শোকের ছায়া নেমে এসেছে।

নিহতের পরিবার ও স্বজনরা জানান, আশরাফ বছরখানেক আগে দালালের মাধ্যমে স্পেনের উদ্দেশে আলজেরিয়ায় পাড়ি জমান। ২০ দিন আগে দালালের মাধ্যমে তিনি আলজেরিয়া ছাড়েন। যান মরক্কোয়। সেখান থেকে তাকে স্পেনে পাঠাতে কয়েক দফায় ব্যর্থ হন দালালরা। অবশেষে সোমবার (২৫ নভেম্বর) মরক্কো থেকে সাগরপথে নৌকায় করে স্পেনের ম্যানিলা শহরের উদ্দেশে রওনা করেন আশরাফ। সঙ্গে ছিলেন আরও ৭৭ জন।

তারা আরও জানান, রবিবার (২৪ নভেম্বর) মোবাইল ফোনে ইমুতে সাগরপথে রওনা হওয়ার কথা পরিবারের সদস্যদের জানান আশরাফ। এরপর তার সঙ্গে পরিবারের কোনো যোগাযোগ ছিল না। শুক্রবার তারা আশরাফের মৃত্যুর বিষয়টি নিশ্চিত হন।

আশরাফের বড় ভাই আবুল খায়ের জানান, বর্তমানে তার ছোট ভাইয়ের লাশ স্পেনের মারকিয়া শহরে এক হাসপাতালে রয়েছে। তারা আশরাফের লাশ দেশের মাটিতে ফেরানোর চেষ্টা করছেন।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ