আজকের শিরোনাম :

দক্ষিণ আফ্রিকায় বাংলাদেশি যুবককে গুলি করে হত্যা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৪ নভেম্বর ২০১৯, ২১:১৭

দক্ষিণ আফ্রিকার জোহানেসবার্গে আশু আলী খান লিংকন (৩২) নামের এক বাংলাদেশি যুবককে গুলি করে হত্যা করেছে সন্ত্রাসীরা। বাংলাদেশ সময় শনিবার রাত ৮টার দিকে ফোর্ডসবাগের্র নিজ ব্যবসা প্রতিষ্ঠানে হত্যাকান্ডের শিকার হয় সে।

নিহত লিংকন নোয়াখালীর সেনবাগ উপজেলার উত্তর রাজারামপুর গ্রামের দলিলুর রহমান খানের ছেলে।

নিহতের চাচা জাফর খান জানান, জীবিকার সন্ধানে প্রায় ১০ বছর আগে দক্ষিণ আফ্রিকায় যায় লিংকন। পরে জোহানেসবার্গের ফোর্ডসবার্গে ছোট একটি মোবাইল দোকানের ব্যবসা শুরু করে সে। পরিবারের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তি হওয়ায় আর দেশে আসেনি লিংকন। ব্যবসা করে যা উপার্জন করতো তা দিয়ে কোনো রকম তাদের সংসার চলতো। চলতি বছরের ডিসেম্বরে বাড়িতে আসার কথা ছিলো তার।

তিনি আরও জানান, শনিবার রাতে দক্ষিণ আফ্রিকায় একদল সন্ত্রাসী লিংকনের দোকানে লুটপাটের চেষ্টা চালায়। এ সময় বাঁধা দিলে তাকে এলোপাতাড়ি গুলি করে পালিয়ে যায় তারা। পরে স্থানীয়রা উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক লিংকনে মৃত ঘোষণা করেন।

এদিকে লিংকনের নিহত হওয়ার সংবাদে তার পরিবারে চলছে শোকের মাতম। নিহতের বাবা বারবার মুর্চ্ছা যাচ্ছেন। মা সেতারা বেগমও ছেলের অকাল মৃত্যুর সংবাদ শুনে শুধুই বিলাপ করছেন। উপার্জনক্ষম একমাত্র সন্তানকে হারিয়ে পরিবারটিও এখন নিস্বঃপ্রায়। লিংকনের লাশ দেশে আনতে সরকারের সহযোগিতা চেয়েছেন তার পরিবার।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ