আজকের শিরোনাম :

স্পেনে গাজীপুরবাসী বার্ষিক বনভোজন অনুষ্ঠিত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৮ জুলাই ২০১৯, ১৪:৩৬

গ্রীষ্মের দাবাদাহে ব্যাস্ত মাদ্রিদ  যখন অতিষ্ট, পুঞ্জীভূত শ্রাবণের অস্থির মেঘেরা যখন আকাশেই ঘুরাফেরা করে চলে যায় অন্য আকাশে, ঠিক এমনি এক সময় প্রাত্যহিক যান্ত্রিক জীবন থেকে একদিনের পরিত্রাণের আশায় গাজীপুর জেলাবাসী আয়োজন করে বার্ষিক বনভোজন ২০১৯। ব্যস্ত নগরীতে বনভোজন কেবল নগর পীড়নের পরিত্রাণই নয়, এক মিলনমেলাও বটে। 

গতকাল বুধবার দিনটি ছিল প্রবাসী গাজীপুরবাসীদের জন্য এক মহাআনন্দের। লক্ষনীয় ভিড় আর অসীম উল্লাসে ফেটে পরা প্রবাসী গাজীপুরবাসী প্রাণভরে উপভোগ করে পারস্পরিক সখ্য, মুখরোচক খাবার, খেলাধুলা প্রাণবন্ত সাংস্কৃতিক অনুষ্ঠান আর রাফেল ড্র।

দিনের শুরুতেই বাংলাদেশি অধ্যুষিত লাভাপিয়েসের এম্বাখাদরেসে মিলিত হয় প্রবাসীরা। বনভোজনের নির্ধারিত স্থান মাদ্রিদ থেকে ৬ শত কিলোমিটার দূরে দৃষ্টিনন্দন সমুদ্র সৈকত পেনিসকলা বিচে গাজীপুরবাসীরা আয়োজন করলেও অন্যান্য জেলার প্রবাসীরাও এতে অংশ নেন।

ছয় ঘণ্টা পর পৌছান সেখানে। যাত্রাপথে গান, কৌতুক ও ধাঁধা পরিবেশন করে মাতিয়ে রাখেন,কণ্ঠশিল্পী  ইরা ও রিপন।

প্রবাসে ব্যস্ত জীবনের ক্লান্তি দূর করে প্রশান্তি নিতে এই সমুদ্র ভ্রমণ ও বনভোজনে উপস্থিত হয়েছিলেন দলমত-নির্বিশেষে অনেক প্রবাসী। এতে নারী ও শিশুদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। অংশগ্রহণকারীরা সমুদ্র সৈকতে দুপুরের খাবার খান। হরেক পদের মুখরোচক বাংলা খাবার খেয়ে সবাই তৃপ্তির ঢেঁকুর তোলেন।
 
দ্বিতীয় পর্বে অসীম রিবেরি ক্রিশের পরিচালনায় অনুষ্ঠিত হয় আকর্ষণীয় রাফেল ড্র ও সাংস্কৃতিক পর্বের মাঝে কিছুক্ষণের জন্য বিরতি নিয়ে শুরু হয় পরিচয় পর্ব। আগত অতিথি ও গাজীপুরবাসীর  সবার সঙ্গে পরিচয় করিয়ে দেন নূর মোহাম্মদ রিপন। এই পর্বে যাদের বক্তব্য সবার দৃষ্টি আকর্ষন করে তারা হলেন বিক্রমপুর মুন্সিগঞ্জ সমিতির সভাপতি মাহবুবুর রহমান ঝন্টু, সাধারণ সম্পাদক রাসেল দেওয়ান, বৃহত্তর রংপুর অ্যাসোসিয়েশনের নেতা  জাকিরুল ইসলাম জাকি, বৃহত্তর নোয়াখালী সমিতির সাধারণ সম্পাদক আবু সায়েম মজুমদার, কমিউনিটি নেতা শামীম আহমেদ, ফখরুল হাসান, আব্দুল্লাহ আল মামুন, নারায়ণগঞ্জ জেলা সমিতির  ফতেহ আহমেদ, গ্রেটার সিলেটের আক্তার হোসেন, মোয়াজ্জেম হোসেন ,শাহিন মিয়া, শফিকুর রহমান, গাজীপুরবাসীদের মধ্যে কাজী আফতাব উদ্দিন, কাজী দেলোয়ার হোসেন, শরীফ আকন্দ, মোহাম্মদ আলমগীর ও মো, জলিল প্রমুখ। 

অসীম রিবেরি ক্রিশ ও নূর মোহাম্মদ রিপনের  সমাপনী বক্তব্যের মাধ্যমে আগামী বনভোজনের  আগাম নিমন্ত্রণের মধ্য দিয়ে শেষ হয়ে যায় গাজীপুর জেলাবাসীর বিগত ১০ বছরের মধ্যে সবচেয়ে আকর্ষণীয় এবং প্রাণবন্ত বনভোজন।

এবিএন/কবির আল মাহমুদ/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ