মাদ্রিদে স্পেন আওয়ামীলীগের ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

মাদ্রিদ (স্পেন), ০৮ জুন, এবিনিউজ : পবিত্র মাহে রমজান উপলক্ষে ইফতার ও দোয়া মাহফিলের আয়োজন করেছে স্পেন আওয়ামী লীগ।

স্পেন আওয়ামী লীগ এর সহ-সভাপতি মো. বোরহান উদ্দিনের এর সভাপতিত্বে ও স্পেন আওয়ামী লীগেল যুগ্ম সাধারণ সম্পাদক ফয়সল ইসলামের সঞ্চালনায় গতকাল স্থানীয় সময় বৃহস্পতিবার (৭ জুন) স্পেনের রাজধানী মাদ্রিদের (কাইয়া রিভেরা দে কুরতিদোরেসে) স্পেন আওয়ামী লীগের স্থায়ী কার্যালয়ে এই  ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিবর্গসহ বিপুল সংখ্যক দলীয় নেতা-কর্মী এতে অংশ নেন। ইফতার মাহফিল পূর্ব সংকিপ্ত আলোচনায় বক্তারা বাংলাদেশেকে বিশ্বের একটি উন্নয়নশীল দেশ হিসেবে জাতিসংঘের স্বীকৃতি ও দেশের সকল গৌরবময় অর্জনের জন্য বর্তমান সরকার ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে স্পেন আওয়ামী লীগের পক্ষ থেকে শুভেচ্ছা ও অভিনন্দন জানানো হয়।

আলোচনা অনুষ্ঠানে বক্তব্য দেন স্পেন আওয়ামী লীগের সহ-সভাপতি শামীম আহমেদ, মো. জানে আলম,আক্তার উজ জামান, যুগ্ম সাধারণ সম্পাদক ইফতেখার আলম, এফ এম ফারুক পাভেল, তাপস দেবনাথ, আলমগীর হোসাইন, সাংগঠনিক সম্পাদক জাকির হোসাইন জহির, এনাম আলী, প্রচার সম্পাদক জালাল হোসাইন, অভিবাসন বিষয়ক সম্পাদক এ্যাডভোকেট তারেক হোসাইন, মাহবুবুল আলম বকুল, মাসুম বিল্লাহ,নাজিম উদ্দিন, সুমন নূর, স্পেন ছাত্রলীগের সভাপতি ইসমাইল হোসাইন রায়হান, ছাত্রলীগ নেতা সুমন আলম, মকবুল,শেখ রায়হান উদ্দিন রুবেল, সাইফুর রহমান রাজীব প্রমুখ।

ইফতারের আগে রমজানের ফজিলত সম্পর্কে আলোচনা এবং দেশ, জাতি ও মুসলিম উম্মাহর সুখ-শান্তি, সুনাম ও সমৃদ্ধি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। ইফতারপূর্ব দোয়া পরিচালনা করেন স্পেন আওয়ামী লীগের আন্তর্জাতিক সম্পাদক আমিনুজ্জামান।

সভায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রব্ধা জানিয়ে স্পেন আওয়ামী লীগসহ সভাপতি মো. বোরহান উদ্দিন বলেন, দল সুসংগঠিত আছে। তাই দলের শৃঙ্খলা বজায় রাখা প্রতিটি নেতাকর্মীর দায়িত্ব। আগামী জাতীয় সংসদ নির্বাচনের কথা মাথায় রেখে নিজেদের মধ্যে দ্বন্দ্ব ভুলে গিয়ে নৌকা প্রতীককে জয়যুক্ত করতে ঐক্যবব্ধ হয়ে কাজ করতে হবে।

এবিএন/কবির আল মাহমুদ/জসিম/এমসি