মাদ্রিদে বৃহত্তর ফরিদপুর কল্যাণ সমিতির অভিষেক সম্পন্ন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০২ মে ২০১৯, ১০:৩৮

স্পেনে বসবাসরত বৃহত্তর বৃহত্তর ফরিদপুরবাসীদের নিয়ে গঠিত হয়েছে বৃহত্তর ফরিদপুর কল্যাণ সমিতি  ইন স্পেন। দেশ ও প্রবাসে সব  ফরিদপুরবাসীর কল্যাণে একত্রিত হয়ে সমস্যা সমাধান, কমিউনিটিতে মেধা ও মননের চর্চা এবং সব দুর্যোগে মানুষের পাশে দাঁড়ানোর সহযোগীতার প্রতিশ্রুতি নিয়ে বৃহত্তর ফরিদপুর কল্যাণ সমিতি ইন স্পেন নামে একটি সামাজিক সংগঠনের আনুষ্ঠানিক যাত্রা শুরু হয়েছে।

মঙ্গলবার (৩০ এপ্রিল) স্থানীয় সময় রাত ৯টায় মাদ্রিদের বাংলাদেশ  অ্যাসোসিয়েশন হলে বৃহত্তর ফরিদপুর কল্যাণ সমিতির নব গঠিত কমিটির অভিষেক অনুষ্ঠিত হয়।

কমিউনিটি নেতা আক্কাছ উদ্দিনের সভাপতিত্বে ও রিজভী আলমের পরিচালনায় অভিষেক অনুষ্ঠানে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ এসোসিয়েশনের সাবেক প্রধান নির্বাচন কমিশনার ও বায়তুল মোকাররম বাংলাদেশ মসজিদ কমিটির সভাপতি খুরশেদ আলম মজুমদার। শুরুতেই শুভেচ্ছা বক্তব্য দেন বাংলাদেশ অ্যাসোসিয়েশনের নব নির্বাচিত সাংগঠনিক সম্পাদক আক্তার উজ্জামান। 

বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ এসোসিয়েশনের সভাপতি কাজী এনায়েতুল করিম তারেক, সিনিয়র সহসভাপতি আল আমিন, সাধারণ সম্পাদক কামরুজজ্জামান সুন্দর। 

বক্তব্য দেন কমিউনিটি ব্যক্তিত্ব নূর হোসেন পাটোয়ারী, মোজাম্মেল হক মনু, গ্রেটার সিলেট এসোসিয়েশনের প্রধান উপদেষ্টা আব্দুল মুন্তাকিম মুজাক্কির, সভাপতি লুৎফুর রহমান, গ্রেটার ঢাকা এসোসিয়েশনের সভাপতি সোহেল ভূঁইয়া,সাংগঠনিক সম্পাদক রুবেল সামাদ,ভালিয়েন্তে বাংলার সভাপতি মোঃ ফজলে এলাহী, বিক্রমপুর মুন্সিগঞ্জ সমিতির সভাপতি মাহবুবুর রহমান ঝন্টু, সাধারণ সম্পাদক রাসেল দেওয়ান, ঢাকা জেলা সমিতির সভাপতি মাসুদুর রহমান, কমিউনিটি নেতা  তালাত মাহমুদ উজ্জ্বল, মোমিনুল ইসলাম স্বাধীন, মাহফুজুল হক শোভন, রফিক খান, নাজমুল ইসলাম নাজু , খায়রুজজ্জামান জামান, এফ এম ফারুক পাভেল প্রমুখ। 

অনুষ্ঠানে কমিউনিটি নেতা  হেমায়েত খানকে সভাপতি ও তোতা কাজীকে সাধারণ সম্পাদক এবং জাকির হুসেন জনিকে সাংগঠনিক করে দুই বছর মেয়াদি ৩১ সদস্য বিশিষ্ট  কমিটির নেতৃবৃন্দকে পরিচয় করিয়ে দেয়া হয়। 

সভায় বক্তারা বলেন, দেশ-বিদেশে বৃহত্তর ফরিদপুরসীর মধ্যে সৌহার্দ্য সম্প্রীতির বন্ধন অটুট রাখতে এ সংগঠন গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। বক্তারা আশাবাদী, নবগঠিত কমিটি দেশের আর্থসামাজিক উন্নয়নে ভূমিকা রেখে দৃষ্টান্ত স্থাপন করবে। তারা কমিটির অব্যাহত সাফল্য কামনা করে সর্বদা পাশে থাকার প্রত্যয় ব্যক্ত করেছেন।

তাছাড়া বক্তারা সকলের কাছে গ্রহণযোগ্য ও সমাজসেবায় নিবেদিত ব্যক্তিদের দিয়ে কমিটির রূপরেখা প্রণয়ন করায় মাদ্রিদে বসবাসরত বৃহত্তর ফরিদপুরবাসীকে সাধুবাদ জানান। নবনির্বাচিত কমিটি সকলের প্রতি কৃতজ্ঞতা এবং ধন্যবাদ জানান।

এবিএন/কবির আল মাহমুদ/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ